২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সৌদিআরবে কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন সরাইলের হাফেজ আনাস বিন আতিক

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ , ২২ আগস্ট ২০২৪, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 1 month আগে

সৌদিআরবে কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন সরাইলের হাফেজ আনাস বিন আতিক

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

সৌদিআরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ আনাস বিন আতিক। বিশ্বের ১২৩ টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি প্রথম হওয়ার গৌরব অর্জন করেছেন। বুধবার দিবাগত রাতে বাংলাদেশ সময় ৯ টায় প্রতিযোগিতার ফলাফল ঘোষনা করা হয়েছে বলে বিশ্বজয়ী হাফেজ আনাস বিন আতিক এর পিতা হাফেজ মাওলানা আতিকুর রহমান নয়াদিগন্তের এ প্রতিবেদককে নিশ্চিৎ করেছেন।

ঢাকার যাত্রাবাড়িতে অবস্থিত “মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার” ছাত্র হাফেজ আনাস বিন আতিক ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের লোপাড়া গ্রামের হাফেজ মাওলানা আতিকুর রহমান এর এক মাত্র পুত্র। এছাড়া তিনি জামেয়া ইউনুছিয়া ব্রাহ্মণবাড়িয়া মাদ্রাসার সুনামধন্য আলেমেদ্বীন মাওলানা রহমত উল্লাহ সাহেব এর ভগ্নিপুত্র।

হাফেজ আনাসের পিতা হাফেজ মাওলানা আতিকুর রহমান ঢাকা লাল বাগ মাদ্রাসায় পড়া লেখাপড়া করে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে একটি প্রাইভেট মাদ্রাসা পরিচালনা করছেন। পারিবারিকভাবে ৪ সন্তানের মধ্যে হাফেজ আনাস তাঁর একমাত্র পুত্র সন্তান।

মেধাবী হাফেজ আনাস ইতিপূর্বে আরটিভিতে অনুষ্ঠিত হিফজুল কোরআন প্রতিযোগিতায়ও প্রথম হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন। আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় হাফেজ আনাস বিন আতিক প্রথম স্থান অর্জন করার খবরে এলাকাবাসীর মাঝে আনন্দ বিরাজ করছে। হাফেজ আনাসের এ অসাধারণ সাফল্য অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরে তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

এ ব্যপারে বিশ্বজয়ী হাফেজ আনাসের পিতা হাফেজ মাওলানা আতিকুর রহমান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে নয়াদিগন্তের এই প্রতিবেদককে আবেগাপ্লত কন্ঠে বলেন,  সৌদিআরবে অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১২৩টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে আমার ছেলে হাফেজ আনাস প্রথম হওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। গতকাল রাতে ফলাফল ঘোষনার পর আমরা খবরটি জানতে পেরেছি। বর্তমানে হাফেজ আনাস তার ওস্থাদের সাথে সৌদিআরব অবস্থান করছে। আল্লাহর রহমতে শীঘ্রই তারা দেশে ফিরবেন বলে আশা করছি।

তিনি আরও বলেন, নতুনভাবে স্বাধীন হওয়া বাংলাদেশের ছাত্র হিসেবে আমার ছেলে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে বিশ্ব দরবারে দেশের সুনাম অর্জন করায় আমি আনন্দিত। দেশবাসীর কাছে তিনি তাঁর ছেলের জন্য দোয়া কামনা করেছেন।

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন