২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইল-পানিশ্বর সড়কে বেকার কোটি টাকার ব্রিজ, রাস্তা সংস্কারের অভাবে যান চলাচল বন্ধ, দুর্ভোগে এলাকার জনগণ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০০ পূর্বাহ্ণ , ২৮ জুন ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

সরাইল-পানিশ্বর সড়কে বেকার কোটি টাকার ব্রিজ, রাস্তা সংস্কারের অভাবে যান চলাচল বন্ধ, দুর্ভোগে এলাকার জনগণ

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-পানিশ্বর সড়কে বেকার পড়ে আছে কোটি টাকা মূল্যের ৫ টি ব্রিজ। সরকারি অর্থায়নে ব্রিজ গুলি নির্মাণের ২০ থেকে ৩০ ত্রিশ বছর পার হলেও এর সুফল পাচ্ছেন না স্থানীয় এলাকাবাসী। রাস্তা পুনঃ নির্মাণ ও সংস্কারের অভাবে বছরের পর বছর ধরে এই সড়ক দিয়ে যানবাহন চলাচল রয়েছে বন্ধ।

সরজমিনে গিয়ে সড়কটি ঘুরে ও স্থানীয় এলাকাবাসীদের সাথে কথা বলে জানা যায়, সরাইল উপজেলার কয়েকটি গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়কের মধ্যে সরাইল-পানিশ্বর সড়কটি অন্যতম। সরাইল উপজেলা সদরের সাথে উপজেলার পানিশ্বর ইউনিয়নের বিভিন্ন এলাকার জনগণের যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়কটি। বছরের পর বছর ধরে সংস্কারের অভাবে এই সড়কটি এখন অস্ত্বিত্ব সংকটে পড়েছে।

উপজেলা সদর থেকে সৈয়দটুলা গ্রামের পশ্চিম প্রান্ত পর্যন্ত এই সড়কটি পাকাকরণ করা হলেও সৈয়দটুলা গ্রামের পশ্চিমপ্রান্ত থেকে বিটঘর এলাকা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তা পুনঃ নির্মাণ ও সংস্কারের অভাবে যানচলাচল রয়েছে বন্ধ। এছাড়া বিটঘর বাজার থেকে পানিশ্বর বাজার পর্যন্ত স্থানীয় জাফরখালের পাড় ঘেষাঁ এক সময়ের ঐতিহ্যবাহী এই রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে এখন বিলীনের পথে।

বিটঘর এলাকার লোকজন বিকল্প পথে পানিশ্বর এলাকায় যাতায়াত করলেও এই সড়কটি এখন মৃতপ্রায়। এই সড়কটির উপর স্থানীয় ভাংডা নামক স্থানে একটি ব্রিজ, নাইজুর নামক স্থানে একটি বড় স্টিলের ব্রিজ ও বিটঘর এলাকার বিভিন্ন স্থানে ৩টি ব্রিজসহ কোটি টাকা মূল্যের ৫ টি ব্রিজ এই সড়কের উপর বেকার পড়ে আছে। অনাদরে অবহেলায় ব্রিজগুলোও দিনে দিনে নষ্ট হয়ে যাচ্ছে। এলাকার সাধারণ জনগণ পায়ে হেঁটে ব্রিজগুলির উপর দিয়ে চলাচল করতে পারলেও সড়ক পুনঃ নির্মাণ ও সংস্কারের অভাবে এই ব্রিজের উপর দিয়ে দীর্ঘদিন ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বিটঘর গ্রামের বাসিন্দা আকাশ মিয়া বলেন, শিশুকাল থেকে সড়কটির বেহাল দশা ও সড়কটির উপর কয়েকটি ব্রিজ বেকার দাঁড়িয়ে থাকতে দেখে আসছি। আমার বয়স এখন ত্রিশ বছর। সড়ক পুনঃ নির্মাণ ও ব্রিজগুলি সংস্কারের আদৌ কোনো উন্নতি দেখেনি। দ্রুত সড়কটি পুনঃ নির্মাণ ও সংস্কারের জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।
সৈয়দটুলা গ্রামের বাসিন্দা মিনা বেগম ও মোগলটুলা গ্রামের বাসিব্দা মমতাজ বেগম ব্যক্তিগত প্রয়োজনে বিটঘর এলাকা থেকে রাস্তাটি দিয়ে হেটেঁ আসার সময় এই প্রতিবেদকের সাথে কথা হলে তারা জনগুরুত্বপূর্ণ এই সড়কটি পুনঃ নির্মাণ ও সংস্কার করে সড়কটি দিয়ে যানবাহন চলাচলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে সরকারের কাছে দাবি জানিয়েছেন।

এ ব্যপারে স্থানীয় সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূইঁয়া বলেন, সরাইল-পানিশ্বর সড়কসহ সরাইল ও আশুগঞ্জ এলাকার জনগুরুত্বপূর্ণ সড়কগুলি দ্রুত নির্মাণ ও সংস্কারের জন্য আমি মহান জাতীয় সংসদে একাধিকবার দাবি উত্তাপণ করেছি। আশা করি পর্যায়ক্রমে সড়কগুলো দ্রুত নির্মাণ ও সংস্কার হবে।

তবে সরাইল-পানিশ্বর সড়কটি নতুন করে পুনঃ নির্মাণ ও সংস্কারের লক্ষ্যে সরকারিভাবে একাধিকবার সার্ভে করার কথা জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী কিন্তু অদ্যাবধি সড়কটি পুনঃ নির্মাণ ও সংস্কার না হওয়ায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। অনতিবিলম্বে সড়কটি পুনঃ নির্মাণ ও সংস্কার করে বেকার পড়ে থাকা ব্রিজগুলো পুনঃচালুসহ সড়কটি দিয়ে যানবাহন চলাচলের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন