২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইলে হেফাজতে ইসলামের সর্বাত্বক হরতাল পালন, ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড এলাকা রণক্ষেত্র, পুলিশের গুলিতে নিহতঃ ২, আহত অর্ধ-শতাধিক

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ , ২৮ মার্চ ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

FB_IMG_1616921735247

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সর্বাত্বক হরতাল পালন করা হয়েছে। হরতাল পালনকালে ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। এ সময় পুলিশের গুলিতে ২জন নিহত হয়েছে। পুলিশসহ আহত হয়েছেন অর্ধ-শতাধিক লোক।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়,
হরতালের সমর্থনে সকাল থেকেই হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা উপজেলার বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে শান্তিপূর্ণভাবে হরতাল পালন করে। সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কের উচালিয়াপাড়া মোড় ও কালিকচ্ছ এলাকায় বিক্ষুদ্ধ লোকজন রাস্তার উপর গাছ ফেলে সড়ক অবরোধ করে রাখে। বেলা বাড়ার সাথে সাথে হরতালের সমর্থনে এলাকার সাধারণ জনতাও রাজপথে অবস্থান নেয়। সকাল ১০ টার দিকে হরতালের সমর্থনে একটি বিশাল বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় বিক্ষুদ্ধ কিছু লোকজন সড়কের পাশে বিভিন্ন স্থানে পূর্ব থেকে সাটাঁনো বিভিন্ন নেতাদের পোস্টার ও ব্যানার ছিড়েঁ ফেলে।
এদিকে সকাল থেকেই হেফাজতে ইসলামের নেতা-কর্মী ও তৌহিদি জনতা ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল বিশ্বরোড, কুট্টাপাড়া মোড় ও শাহবাজপুর মোড়ে অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে শান্তিপূর্ণভাবে হরতাল পালন করতে থাকে। হরতাল চলাকালে মহাসড়কে সবধরণের যানবাহন চলাচল বন্ধা থাকতে দেখা যায়। -মহাসড়কের বিশ্বরোড এলাকা দখলে নিয়ে হেফাজতের নেতা-কর্মী ও তৌহিদি জনতা হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে। মহাসড়কের শাহবাজপুর এলাকায় ইসলাম প্রিয় তোহিদি জনতা মহাসড়কে অবস্থান নিয়ে কোরাআন তেলায়াত করতে থাকে। এছাড়া মহাসড়কের উপর বিক্ষুদ্ধ লোকজন টায়ারে আগুন জ্বালিয়ে হরতালের সমর্থনে বিক্ষোভ পালন করতে থাকে। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালালে পরিস্থিতি থমথমে হয়ে উঠে। মুহুর্তের মধ্যে বিশ্বরোড এলাকা রণক্ষেত্রে পরিনত হয়।
সংঘর্ষ চলার এক পর্যায়ে বিক্ষুদ্ধ জনতা বিশ্বরোড খাঁটিহাতা হাইওয়ে থানা ঘেরাও করে ভাংচুর ও অগ্নি সংযোগ করে এবং পুলিশের একটি গাড়ীতে আগুন ধরিয়ে দেয়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।
সংঘর্ষ চলাকালে পুলিশের গুলিতে ২ জন নিহত ও বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া সংঘর্ষ চলাকালে পুলিশসহ অর্ধ-শতাধিক লোক আহত হয়েছে।
পুলিশের গুলিতে সরাইল উপজেলা সদরের কুট্টাপাড়া গ্রামের সুফি আলীর পুত্র আল আমীন (১২) ও সদর উপজেলার বুধল ইউনিয়নের খাটিহাতা গ্রামের হাদিস মিয়া ওরফে কালন মিয়া (২৩)সহ ২জন নিহত হয়েছে বলে জানা গেছে। নিহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
আরও পড়ুন