২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

সরাইলে “রফিক উদ্দিন ঠাকুর ফাঊন্ডেশন” সংগঠনের উদ্যোগে বৃক্ষ রোপণ ও পরিচর্যা কর্মসূচি শুরু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ , ২৭ আগস্ট ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

পরিবেশের ভারসাম্য বজায় রাখতে ও সবুজময় সরাইল গড়ে তোলার লক্ষ্যে “রফিক উদ্দিন ঠাকুর ফাঊন্ডেশন” সংগঠনের উদ্যোগে নিজ অর্থায়নে বছরব্যাপী বৃক্ষ রোপণ অভিযান কর্মসূচি-২০২০ সফলভাবে শুরু হয়েছে।
কর্মসূচির প্রথম দিন আজ বৃহস্পতিবার(২৭আগস্ট) সরাইল উপজেলার ১৭টি স্থানে বিভিন্ন জাতের প্রায় ১০০টি ফলজ চারা রোপণ ও বিতরণ করা হয়েছে।

বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও “রফিক উদ্দিন ঠাকুর ফাঊন্ডেশন ” এর চেয়ারম্যান আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর।

এ ব্যপারে আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর বলেন, ‘”ঘরে ঘরে সবুজ এর বিস্তার ঘটানোর মাধ্যমে দূষণ মুক্ত সমাজ, নিরাপদ খাদ্য আর প্রাণভরে নিরাপদ অক্সিজেন গ্রহনের নিরিখে উক্ত কর্মসূচি বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ সংগঠনটি। এবিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

“রফিক উদ্দিন ঠাকুর ফাঊন্ডেশন” এর প্রধান সমন্বয়ক সাইফুল ইসলাম ঠাকুর (রাব্বি) জানান, এই কর্মসূচি খুব দ্রুত সময়ের মধ্যেই আরো ব্যাপক পরিসরে বিস্তার লাভ করবে এবং উপজেলার বিভিন্ন রাস্তার ধারে সামাজিক বনায়ন সৃষ্টি করার মত উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও এই সংগঠনের মাধ্যমে জনকল্যাণে বিভিন্ন ধরনের সামাজিক ও মানবিক কাজ করা হবে।

তিনি আরও জানান, বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়নে রেদোয়ান করিম, শাকিল আহমেদ, তোফাজ্জল উদ্দিন ঠাকুর, মোহাম্মদ রেজাউল মোস্তফা সহ বেশ কয়েকজন সাংগঠনিক তরুণ পরিবেশ কর্মী নিরলস ভাবে সহযোগিতা করে যাচ্ছে । তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে সংগঠনটি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন