২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে ফসলী ধানী জমিতে হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি, দুর্ঘটনার আশংকায় আতংকিত এলাকাবাসী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ , ২০ এপ্রিল ২০২২, বুধবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

সরাইলে ফসলী ধানী জমিতে হেলে পড়েছে বৈদ্যুতিক খুঁটি, দুর্ঘটনার আশংকায় আতংকিত এলাকাবাসী

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) :

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ফসলী ধানী জমির ওপর হেলে পড়ে আছে বৈদ্যুতিক খুঁটি। ঝুঁকিপূর্ণ অবস্থায় ঝুলে আছে বৈদ্যুতিক তার। হেলে পড়া খুঁটি ও ঝুলে পড়ে তারের নিচ দিয়েই প্রতিদিন চলাচল করছেন স্থানীয় কৃষকেরা। জমিতে সেচ,আগাছা পরিস্কার ইত্যাদি কাজে এই রাস্তা দিয়েই যাতায়ত করেন ওই এলাকার কৃষক।কদিন পরই শুরু হবে ধান কাটার মৌসুম। তখন হাজারো কৃষকের আনাগোনা হবে এই মাঠে। প্রতিমূর্তে বিপদের আশঙ্কায় আতংকিত রয়েছেন এলাকাবাসী।
স্থানীয় এলাকাবাসী জানায়, কিছুদিন আগে ঝড়ের সময় খুঁটিটি হেলে পড়ে। এরপর ১৫-১৬দিন পার হয়ে গেলেও এটি মেরামত কিংবা প্রতিস্থাপনের উদ্যোগ নেয়নি সরাইল পিডিবির লোকজন।

স্থানীয় লোকজন আরও বলেন ,খুঁটি পড়ে গেলে তারগুলো ছিঁড়ে সরাইল- অরুয়াইল সড়কে এসে পড়বে। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ও যান চলাচল করে। তারগুলো ছিঁড়ে পড়লে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

সরেজমিনে দেখা গেছে, সরাইল-অরুয়াই আঞ্চলিক সড়কের পাশে উপজেলার চুন্টা ইউনিয়নের বড়াইল এলাকায় একটি বড় বৈদ্যুতিক খুঁটি রয়েছে। ওই খুঁটি থেকে সেচ প্রকল্প ও বাংলালিংক , রবি টেলিটক নেটওয়ার্ক টাওয়ারের জন্য পূর্ব দিকে একটি বৈদ্যুতিক লাইন টানা হয়েছে।

উক্ত লাইনের সড়কের পাশের বৈদ্যুতিক খুঁটিটি ঝুলে পড়ে আছে। খুঁটিটি মাটিতে পড়ে গেলে তারগুলো প্রধান সড়কে এসে পড়বে। তখন ঘটবে বড় ধরণের দূর্ঘটনা।

বড়াইল গ্রামের বাসিন্দা আব্দুল রশিদ বলেন, ‘জমিতে কাজ করতে গেলে সব সময় আতঙ্কে থাকি। যে কোন সময় খুঁটিটি পড়ে দূর্ঘটনা ঘটতে পারে।’

সিএনজি চালিত অটোরিকশা চালক আক্তার হোসেন(৩৫) বলেন, এই রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় খুব ভয় লাগে যদি বিদ্যুতের তার ছিঁড়ে গাড়ির ওপর পড়ে যায়! বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের লোকজনও এ সড়ক দিয়ে চলাচল করেন। তার পরও এ বিষয়টি তারা দেখছেন না।’
এ ব্যপারে সরাইল পিডিবির সহকারী প্রকৌশলী মো.আতিকুল্লাহ বলেন, ‘হেলে পড়া খুঁটিটির বিষয়ে শিগগির সেখানে আমাদের লোক পাঠাবো।’

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন