২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে কে হচ্ছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, জানা যাবে আগামীকাল

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ , ৭ মে ২০২৪, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 3 weeks আগে

সরাইলে কে হচ্ছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, জানা যাবে আগামীকাল

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া):

 ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে কে  হচ্ছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এমন প্রশ্ন চাউর রয়েছে এলাকার সাধারণ ভোটারদের মাঝে ।  আগামীকাল বুধবার (৮ মে) নির্বাচনের মাধ্যমে ভোটের ফলাফলেই তা জানা যাবে আর শেষ হবে নির্বাচনে সকল জল্পনা-কল্পনার অবসান।

চেয়ারম্যান পদে বিএনপির কোনো প্রার্থী না থাকলেও  আওয়ামী লীগ দলীয় ৪ নেতাসহ মোট ৫ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে ভোটের ত্রিমুখী  লড়াই হবে বলে ধারণা করছেন এলাকাবাসী।

 নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন মোট ১১জন প্রার্থী। একে একে ৬জন প্রার্থী নির্বাচন থেকে সরে গেছেন। বিএনপি নির্বাচন বর্জন করায়  দলীয় আনুগত্য মেনে নির্বাচন থেকে সরে গেছেন

বিএনপির দুই হেভিওয়েট নেতা। এদের মধ্যে একজন  উপজেলা বিএনপির একযুগেরও বেশি সময়ের  সাধারণ সম্পাদক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন মাস্টার ও অপরজন  উপজেলা বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট নুরুজ্জামান লস্কর তপু। তারা দুইজনই নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।

সর্বশেষ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিক উদ্দিন ঠাকুর (ঘোড়া প্রতীক),  সরাইল উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. শের আলম মিয়া(মোটর সাইকেল প্রতীক), ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্য নির্বাহি কমিটির সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আবু হানিফ মিয়া(কাপ পিরিচ প্রতীক), উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য এডভোকেট মোখলেছুর রহমান (আনারস প্রতীক) ও সমাজসেবক মো: জামাল মিয়া (দোয়াত কলম প্রতীক)। নির্বাচনে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করলেও ভোটের মূল লড়াই হবে ত্রিমুখী এমনটায় ধারণা করছেন এলাকাবাসী।

 কে হচ্ছেন উপজেলা চেয়ারম্যান এই নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে জল্পনা-কল্পনার শেষ নেই।

শেষ মুহূর্তে উপজেলা পরিষদের দুইবারের সাবেক চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর (ঘোড়া) ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. শের আলম মিয়ার  (মোটরসাইকেল)  মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে এমনটা দাবি করছেন সচেতন ভোটাররা। তবে কাপ পিরিচ প্রতীকের প্রার্থী মো: আবু হানিফ চেয়ারম্যান নির্বাচিত হতে পারেন এমন আলোচনাও চাউর রয়েছে। কেউ কেউ বলছেন এই তিনজন প্রার্থীর মধ্যেই ভোটের ত্রিমুখী লড়াই হবে।

উপজেলা নির্বাচনে এবার ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন।  বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হানিফ আহমেদ সবুজ (তালা), স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ব্যবসায়ী মো. হোসেন মিয়া (টিউবওয়েল), বিশিষ্ট ব্যবসায়ী হাফেজ মো. আলতাফ হোসেন (চশমা), ব্যবসায়ী মো. সোহেল মিয়া (টিয়া পাখি), মো. কাউছার আহমেদ (উড়োজাহাজ) ও মো. এনাম খাঁ (মাইক) প্রতিদ্বন্দিতা করলেও এখানে তালা প্রতীকের প্রার্থী মো: হানিফ আহমেদ  ও টিউবওয়েল প্রতীকের প্রার্থী মো: হোসেন মিয়ার মধ্যেই মূল লড়াই হবে বলে ধারণা করছেন অনেকেই।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন।  সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা. রোকেয়া বেগম (হাঁস), শামীমা আক্তার (প্রজাপতি), সাবেক ইউপি সদস্য মো. শিরিন আক্তার (কলস) ও মোছা. আবেদা বেগম (ফুটবল) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও হাঁস প্রতীকের প্রার্থীর সাথেই অন্যান্য প্রার্থীদের প্রতিদ্বন্দিতা হবে বলে ধারণ এলাকার সাধারণ ভোটারদের।

সরাইল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সরাইল উপজেলার  ৯টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৬৬৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার  ১ লাখ ৪৪ হাজার ৯৭৭ জন, মহিলা ভোটার  ১ লাখ ২৫ হাজার ৬৮৬ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। মোট ভোট কেন্দ্র সংখ্যা ৮৪ টি। প্রথম ধাপে আগামীকাল ৮মে অনুষ্ঠিত হতে যাচ্ছে সরাইল উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনের ফলাফলেই জানা যাচ্ছে কে হলেন সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন