১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া সংরক্ষিত মহিলা আসনে এমপি মনোনীত হলেন আওয়ামী লীগ নেত্রী উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, সরাইলে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:০৩ পূর্বাহ্ণ , ৯ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

1111122222

এম এ করিম সরাইল নিউজ টোয়েন্টিফোর ডটকম ডেস্কঃ
একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী (মহিলা) আসনে(ব্রাহ্মণবাড়িয়া) এমপি মনোনীত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক-১ ও সরাইল আওয়ামী লীগের জনপ্রিয় নেতা প্রয়াত এ কে এম ইকবাল আজাদের সহধর্মীনি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ। শুক্রবার দিবাগত রাতে এ খবর এলাকায় চাউর হলে বিভিন্ন মহলের পক্ষ থেকে সংরক্ষিত মহিলা আসনে নব নির্বাচিত এমপিকে অভিনন্দন জানানো হয়। সেই সাথে ব্রাহ্মণবাড়িয়া জেলায় সংরক্ষিত মহিলা আসনে শিউলী আজাদকে এমপি নির্বাচিত করায় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।
উল্লেখ্য বিগত ২০১২ সালের ২১ অক্টোবর দলীয় কোন্দলে নৃশংসভাবে খুন হয়েছিলেন নব নির্বাচিত এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ এর স্বামী সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এ কে এম ইকবাল আজাদ। এই নৃশংস হত্যাকান্ডের পর শুভাকাংখীদের পরামর্শে স্বামীর আদর্শকে লালন করে রাজনীতিতে আত্মনিয়োগ করেন তিনি। ফলে তার হাত ধরে আবারো উজ্জীবিত হয়ে উঠে দলীয় নেতা কর্মীরা। খুব অল্প সময়েই দলকে পুণরায় সুসংগঠিত করতে সক্ষম হোন শিউলী আজাদ। তাঁর এই সাংগঠনিক কর্মকান্ডের প্রেক্ষিতে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে তিনি আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছিলেন। পরে মহাজোটের স্বার্থে দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে প্রার্থীতা প্রত্যাহার করে নেন তিনি এবং মহাজোট মনোনীত জাতীয় পার্টির প্রার্থীর পক্ষে কাজ করে মহাজোটের প্রার্থীকে বিজয়ী করেন। পরবর্তীতে তিনি সাংগঠনিক কর্মকান্ডের পাশাপাশি সব সময় জনগণের পাশে থেকে বিভিন্ন সভা সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা জনগণের কাছে তুলে ধরেছেন। সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন পেতে ব্যাপক গণসংযোগ করেছিলেন তিনি। কিন্তু এবারও জোট-মহাজোটের হিসাব-নিকাশে এ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী না দেয়ায় মনোনয়ন থেকে বঞ্চিত হন তিনি। দলীয় সিদ্ধান্তের প্রতি বিদ্রোহ করে অনেকে স্বতন্ত্র প্রার্থী হলেও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশের অনুগত ছিলেন আওয়ামী লীগের এই নেত্রী উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ। দলীয় সিদ্ধান্ত মেনে তিনি মহাজোট প্রার্থীসহ জেলার অন্যান্য আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে ব্যপক প্রচারণা চালিয়েছিলেন। এ ব্যপারে সংরক্ষিত মহিলা আসনে নব নির্বাচিত এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ) বলেন, আমার স্বামী শহীদ ইকবাল আজাদ দীর্ঘ ২২ বৎসর ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগের রাজনীতি করেছেন। বিশেষ করে সরাইল উপজেলায় আওয়ামীলীগের রাজনৈতিক তৎপরতায় তার ভূমিকা সর্বজন স্বীকৃত। আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে আমিও আমার স্বামীর পথ ধরেই হাটছি। স্বামীর ত্যাগ ও আমার সাংগঠনিক কর্মকান্ডের বিবেচনায় সংরক্ষিত নারী আসনে আমাকে এমপি নির্বাচিত করায় মাননীয় প্রধান মন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে আমি ধন্যবাদ জানাচ্ছি সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি। জনগণের সুখে-দঃখে পাশে থেকে সরকারের উন্নয়ন কর্মকান্ডের গতি ধারায় এলাকার উন্নয়ন কর্মকান্ডকে যেন আরও এগিয়ে নিয়ে আমার প্রয়াত স্বামীর স্বপ্নকে বাস্তবায়ন করতে পারি সেই জন্য সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করছি। এদিকে স্বাধীনতার পর সংরক্ষিত নারী আসনে সরাইল থেকে প্রথম মহিলা এমপি হিসেবে উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ এমপি হিসেবে মনোনীত হওয়ায় শনিবার(৯ফেরুয়ারী) দুপুরে উপজেলা সদর, অরুয়াইলসহ বিভিন্ন স্থানে নেতা-কর্মীরা আনন্দ মিছিল বের করেন এবং পরস্পরের মাঝে মিষ্টি বিতরণ করে উল্লাস প্রকাশ করেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন