৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ, সরাইলে দেশে ফেরার ৫ দিন পর সৌদি প্রবাসী খুন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ , ৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 7 months আগে

মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ,
সরাইলে দেশে ফেরার ৫ দিন পর সৌদি প্রবাসী খুন

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)ঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আব্দুর রশিদ (৫৫) নামে এক সৌদি প্রবাসী খুন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। মসজিদ কমিটি নিয়ে দ্বন্দের জের ধরে উপজেলার চুন্টা ইউনিয়নের রসুলপুর গ্রামের পূর্ব পাড়ায় বুধবার রাতে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রশিদ একই এলাকার মৃত মতি মিয়ার ছেলে। দীর্ঘদিন সৌদিআরবে থেকে দেশে ফেরার ৫ দিন পর তিনি খুন হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়,
রসুলপুর পূর্বপাড়া বায়তুন নূর জামে মসজিদে দীর্ঘদিন ধরে উম্মেদ আলী সভাপতি ও সাবেক মেম্বার ফিরোজ মিয়া সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। বুধবার মাগরিব নামাজের পর মসজিদ কমিটির হিসাব-নিকাশ নিয়ে মসজিদের ভেতরে এক সভায় বসেন গ্রামের বাসিন্দারা।
নিহত আবদুর রশিদ এর ছেলে মোঃ জামিল অভিযোগ করে বলেন, আমার বাবা মাত্র পাঁচদিন আগে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন। এলাকার জিল্লু মিয়া ও তার পক্ষের লোকজনের কথার পরিপ্রেক্ষিতে সভায় আমার বাবা বলেন মসজিদ কমিটি নিয়ে দলাদলির দরকার নেই। যে কমিটি আছে, সেটাই থাকবে। এ নিয়ে জিল্লুসহ তার পক্ষের লোকজনের সঙ্গে আমার বাবার বাকবিতন্ডা হয়। এশার নামাজের পর জিল্লুসহ তার সহযোগীরা আমার বাবার উপর হামলা করে এলোপাতারি কুপিয়ে রক্তাক্ত অবস্থায় আমার বাবাকে ফেলে রেখে যায়।
এ ব্যপারে চুন্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন কবীর বলেন, এ ঘটনায় যারা প্রকৃতপক্ষে দোষী তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হউক। যারা দোষী না পরিকল্পিতভাবে তাদেরকে যেন জড়ানো না হয় এ ব্যপারে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ রইল।
এ ব্যপারে সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম হোসেন বলেন, মসজিদের হিসাব-নিকেশ নিয়ে দু’পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও কথা কাটাকাটি হয়। পরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ও সংর্ঘষের ঘটনা ঘটে । সেখান থেকে আব্দুর রশিদ গুরুতর আহত হয়। তাকে সরাইল উপজেলা সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে লাশ জেলা সদর হাসপাতাল মর্গে আছে। এ ঘটনায় মামলার প্রস্ততি চলছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন