১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্থগিত তিন কেন্দ্রে প্রবাসী ও মৃত ভোটারের নামে জালভোট দেয়ার ষড়যন্ত্র চলছে: উকিল আব্দুস সাত্তার ভূইঁয়া

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ , ৫ জানুয়ারি ২০১৯, শনিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

 nnnnnnnnnnnnnnn

 এম এ করিম সরাইল নিউজ টোয়েন্টিফোর ডটকম ডেস্ক:
 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনে স্থগিত হওয়া তিন কেন্দ্রে আগামী ৯ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে এই আসনের স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন মঈন আগের রাতেই মৃত ও প্রবাসী ভোটারদের নামে জালভোট  দেয়ার ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন বিএনপি, ২০দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের  প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূইয়া। শনিবার(৫জানুয়ারী) দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের মেড্ডা সবুজবাগ এলাকায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে উকিল আব্দুস সাত্তার ভূইঁয়া বলেন, স্থগিত তিন কেন্দ্রের মোট ভোটার সংখ্যা থেকে মৃত ও প্রবাসী ভোটারদের বাদ দিলে আমার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী থেকে আমি ভোটে বেশি থাকি। এ ব্যপারে নির্বাচন কমিশন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিলে ওই তিন কেন্দ্রে পুনঃভোটের প্রয়োজন হবে না। তিন কেন্দ্রের মোট ভোটারদের মধ্যে মৃত ও প্রবাসী ভোটার সংখ্যা ৫৬৩ জন। তিনি বলেন, ভোট দেয়ার নূন্যতম সুযোগ পেলে সর্বোচ্চ ভোট আমার পক্ষেই পড়বে। অতীতের নির্বাচনগুলোতে ওই তিন কেন্দ্রে বিএনপির প্রার্থীরা বিজয়ী হয়েছেন বলেও উল্লেখ করে তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কতিপয় দুষ্কৃতিকারী বাড়ি-বাড়ি গিয়ে হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন করে বলছে , ৯ তারিখের পুনঃনির্বাচনের দিন ভোট কেন্দ্রে  আমার দলীয় এজেন্ট কেউ না থাকতে কিংবা আমাকে ভোট দেয়া থেকে বিরত থাকতে। নতুবা জানমালের ক্ষতি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হবে। যার জন্য আমিসহ আমার দলীয় লোকজন চরম উৎকণ্ঠার মধ্যে আছি। সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা প্রকাশ কচি মোল্লা, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সরাইল উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মো: আব্দুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আনিসুল ইসলাম ঠাকুর, সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন মাস্টার, বিএনপি নেতা  ও বিশিষ্ট আইনজীবি এডভোকেট নুরুজ্জামান লস্কর তপু  প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য গত ৩০ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে এ আসনের ১৩২ কেন্দ্রের মধ্যে ১২৯ কেন্দ্রের ফলাফলে  উকিল আব্দুস  সাত্তার ভূইঁয়া ধানের শীষ প্রতীকে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়েছেন। আর স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈন কলার ছড়ি প্রতীকে পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। উকিল আব্দুস সাত্তার ভূইঁয়া ধানের শীষ প্রতীকে ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে রয়েছেন। অনিয়ম ও গোলযোগের কারণে ভোট গ্রহণ স্থগিত হওয়া  তিন কেন্দ্রে ভোটার সংখ্যা ১০ হাজার ৫৭৪।  কেন্দ্র তিনটি হল আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর (দক্ষিণ) সরকারি প্রাথমিক বিদ্যালয়। ধানের শীষ প্রতীকের প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূইঁয়ার বাড়ি সরাইল উপজেলায়। এদিকে কলার ছড়ি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈন এর  বাড়ি আশুগঞ্জ উপজেলায়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন