২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন চান ইঞ্জিনিয়ার আবু শামীম পলাশ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ , ১৪ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 5 months আগে

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন চান ইঞ্জিনিয়ার আবু শামীম পলাশ

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) ঃ

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে নৌকা প্রতীকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন ইঞ্জিনিয়ার আবু শামীম মোহাম্মদ পিয়ার পলাশ। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ এলাকার মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মরহুম মোহাম্মদ আলী বিল্লালের সন্তান।

তিনি এই আসনে প্রতিটি ইউনিয়নের গ্রামে গ্রামে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। একই সাথে ব্যাপক সাড়াও পাচ্ছেন। প্রকৌশলী আবু শামীম মোহাম্মদ পিয়ার (পলাশ) জাপানে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হওয়ায় মানবিক সরাইল জে.বি নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করে এই সংগঠনের মাধ্যমে তিনি নিয়মিত সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন ।
নিজ নির্বাচনী এলাকার হত দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে ও পর্যাপ্ত কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ জাপান শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধার সন্তান ইঞ্জিনিয়ার আবু শামীম মোহাম্মদ পিয়ার (পলাশ)।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকালে সরাইল প্রেসক্লাবের সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা করেন তিনি।
সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল এর সঞ্চালনায় মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন কালিকচ্ছ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ফকির মোহাম্মদ নান্নু মিয়া। এছাড়াও সরাইল প্রেসক্লাবের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার আবু শামীম মোহাম্মদ পিয়ার (পলাশ) এসময় উপস্থিত সংবাদ কর্মীদের সামনে লিখিত বক্তব্য পড়ে শোনান। লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। জননেত্রী শেখ হাসিনা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সরাইল-আশুগঞ্জ থেকে আমাকে যদি মনোনয়ন দেন তাহলে সরাইলের অবহেলিত জনগোষ্ঠীর জন্য কাজ করবো।
তিনি বলেন, আমি যদি মনোনয়ন পাই ও মনোনীত হতে পারি তাহলে এলাকার যুবকদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করবো।
অনুসন্ধানে জানা যায়, পারিবারিক ভাবে আওয়ামী লীগ পরিবারের সন্তান প্রকৌশলী আবু শামীম মোহাম্মদ পিয়ার (পলাশ)। ৯১ থেকে ৯৫ সাল পর্যন্ত তৎকালীন সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে দলীয় প্রতিটি কর্মকাণ্ডে সক্রিয় অংশগ্রহণ করেন তিনি। এসময় রাজনৈতিক প্রতিহিংসার কবলে তাকে এক বছর কারাবরণ করতে হয়েছে। এছাড়া ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত তৎকালীন জোট সরকারের আমলেও আওয়ামী লীগ দলীয় প্রতিটি কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহন করেন তিনি। এসময় মিথ্যা মামলা ও পুলিশী হয়রানির স্বীকারও হতে হয়েছে তাঁকে। পরবর্তীতে তিনি জাপান প্রবাসে চলে যান। ২০০৭ সালে ১/১১ এর সময় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মুক্তি আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন তিনি। পাশাপাশি জাপান থেকে নেত্রীর দ্রুত মুক্তির জন্য জনমত তৈরির কাজ করেন তিনি।

ইঞ্জিনিয়ার আবু শামীম মোহাম্মদ পিয়ার (পলাশ) সুদূর জাপান থেকে করোনা কালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দেন। এই সময় তিনি নগদ অর্থ বিতরণ, খাদ্য সামগ্রী বিতরণ ও একটি অক্সিজেন ব্যাংক চালু করেছিলেন। এছাড়া তার মানবিক সহায়তা থেকে বাদ যায়নি, গরীব অসহায়রাও। তারাও পাচ্ছেন তার নিয়মিত সহায়তা।
মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে মুক্তিযোদ্ধাদের কল্যানেও তিনি কাজ করেন। তিনি সরাইল উপজেলার কমপক্ষে ৩৭ জন বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও তার পরিবারদের সংবরধনা প্রদান করেন। পাশাপাশি মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এছাড়া ভাল কাজের জন্য ৯জন বিশিষ্ট ব্যক্তিকে তিনি সংবর্ধনা প্রদান করেছেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রকৌশলী আবু শামীম মোহাম্মদ পিয়ার (পলাশ) জানান, আমি জন্মগত ভাবে আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমার পরিবারে দলের প্রতি ত্যাগ আছে। আমিও দলের জন্য কাজ করে যাচ্ছি। সব কিছু বিবেচনা করে দল আমাকে মনোনয়ন দিবে বলে আশা করছি। আর আমি মনোনয়ন পেলে দীর্ঘ দিনের হারানো এই আসনটি বাংলাদেশ আওয়ামী লীগ ও আমার নেত্রী বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের চারবারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিব ইনশাল্লাহ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন