২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

দেশে ফেরা হল না সৌদি প্রবাসী সরাইলের সৈয়দ আনোয়ারের, পরিবারে চলছে শোকের মাতম

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ , ২২ মার্চ ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

দীর্ঘ সাড়ে ৯বছর পর সৌদি আরব থেকে দেশে ফেরার কথা থাকলেও দেশে ফেরার স্বপ্ন পূরন হয়নি সরাইলের সৈয়দ আনোয়ার হোসেনের। শারীরিক অসুস্থতাজনিত কারনে গত বৃহস্পতিবার(১৮ মার্চ) দিবাগত রাতে সৌদি আরবের রিয়াদের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুম সৈয়দ আনোয়ার হোসেন উপজেলার সদর ইউনিয়নের সৈয়দটুলা গ্রামের পাঠানপাড়ার সৈয়দ শাহজাহান মাস্টার এর বড় পুত্র ও সরাইল উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সৈয়দ ইসমাইল হোসেন উজ্জ্বল এর বড় ভাই।
সোমবার(২২ মার্চ) সরজমিনে মরহুম সৈয়দ আনোয়ার হোসেন এর বাড়িতে গিয়ে দেখা যায়, সুদূর প্রবাসে সন্তান হারানোর খবরে বেদনায় কাতর তাঁর বৃদ্ধ পিতা সৈয়দ শাহজাহান মিয়া। প্রিয় বড় ভাই এর মৃত্যু সংবাদে চাপা কান্না করছেন দুই ভাই। অল্প বয়সে মা হারিয়ে পিতা ও ভাইদের আদরে বড় হওয়া একমাত্র বোন জুঁই বড় ভাই হারানোর বেদনায় কাদঁছেন অঝরে। আট বছরের একমাত্র কন্যা সন্তানকে বুকে ধরে স্বামী হারানোর বেদনায় দিশেহারা আনোয়ারের স্ত্রীর কান্নায় যেন আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। পরিবারের অন্যান্য স্বজনদের মাঝেও চলছে শোকের মাতম। শান্তনা দেওয়ার ভাষা যেন কারও নেই।
পারিবারিক সূত্রে জানা যায়, সৌদি আরবের রিয়াদে চাকরি করতেন আনোয়ার। সেই সাথে ব্যবসাও করতেন। প্রায় ৯ বছর পূর্বে দেশে এসে পারিবারিকভাবে বিয়ে করেন তিনি। বিয়ের কয়েকমাস পর ফের সৌদি আরবে চলে যান। সেই থেকে আর দেশে আসা হয়নি তাঁর। একমাত্র কন্যা সন্তানের জনক মরহুম আনোয়ার ভিডিও কলে একমাত্র মেয়ের ছবি দেখাসহ কথা বলা হলেও নিজের মেয়েকে সরাসরি দেখার আগেই চলে গেলেন না ফেরার দেশে। মৃত্যুর আগের দিন বুধবার(১৭ মার্চ) দেশে ফেরার সকল প্রস্তুতি পূর্ব থেকে সম্পন্ন করা থাকলেও শারীরিকভাবে অসুস্থ হয়ে বেশ কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় দেশে ফেরা হল না আনোয়ারের। মৃত্যুর কাছে পরাজিত হয়ে চলে গেছেন না ফেরার দেশে।

সৌদি আরবের রিয়াদেই ইকবাল নামে তাঁর এক ভাই রয়েছেন। বড় ভাই এর অসুস্থতায় হাসপাতালে গিয়ে সাধ্যমত দেখাশোনাসহ সেবা শুশ্রুষা করেছেন ছোট ভাই ইকবাল। মৃত্যুর কয়েকদিন আগে চিকিৎসাধীন আনোয়ার ছোট ভাই ইকবাল এর কাছে আক্ষেপ করে বলেছেন, আমি কি আর দেশে ফিরে স্বজনদের দেখে মরতে পারব না? জীবিত থাকা অবস্থায় যে আক্ষেপ করেছিলেন আনোয়ার তাই যেন বাস্তব হয়েছে। একমাত্র কন্যা সন্তানসহ বাড়িতে থাকা স্বজনদের না দেখেই নিয়তির কাছে হার মেনে চলে গেছেন না ফেরার দেশে।
সৈয়দ আনোয়ার হোসেন এর মৃত্যুর খবরে তাঁর পরিবার ও স্বজনদের পাশাপাশি এলাকাবাসীর মাঝেও শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন মহলের পক্ষ থেকে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। মরহুমের রুহের মাগফেরাতের জন্য পরিবারের পক্ষ থেকে সকলের দোয়া কামনা করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন