১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

EN

স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন পত্র জমা দিলেন সাবেক এমপি এড. জিয়াউল হক মৃধা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ , ১১ অক্টোবর ২০২৩, বুধবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন পত্র জমা দিলেন সাবেক এমপি এড. জিয়াউল হক মৃধা

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মহাজোট থেকে নির্বাচিত সাবেক দুইবারের এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা। বুধবার (১১ অক্টোবর) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে তিনি রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন। এর আগে নিজ এলাকায় দল মত নির্বিশেষে সকল মানুষদের সাথে নিয়ে নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে মতবিনিময় সভা করেছেন তিনি। উক্ত মতবিনিময় সভায় উপস্থিত জনতার স্বতঃস্ফূর্ত সমর্থন পেয়ে তিনি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বলে সূত্র জানিয়েছে।

এছাড়া মনোনয়ন পত্র দাখিলের শেষদিন বুধবার (১১ অক্টোবর) পর্যন্ত মনোনয়ন পত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, জাতীয় পার্টি মনোনীত আব্দুল হামিদ ভাসানী, এনপিপি’র রাজ্জাক হোসেন, জাকের পার্টির জহিরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মোঃ ইব্রাহিম মিয়া।

এদিকে এডভোকেট জিয়াউল হক মৃধা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেওয়ার পর নির্বাচন নিয়ে স্থানীয় জনগণের মাঝে নতুন করে আলোচনার সৃষ্টি হয়েছে। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত ব্রাহ্মণবাড়িয়া-২( সরাইল-আশুগঞ্জ) আসনের স্বল্প সময়ের উপনির্বাচনে বিএনপি দলীয় কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সাথে ভোটযুদ্ধে মূল লড়াই হবে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট জিয়াউল হক মৃধার সাথে। তবে জাতীয় পার্টির প্রার্থী এডভোকেট আব্দুল হামিদ ভাসানীর কথা বিবেচনা করে এখানে ত্রিমুখী লড়াই হবে বলে অনেকের ধারণা।

এ ব্যপারে সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, জনগণ চাচ্ছে তাই আমি নির্বাচন করতে হচ্ছে। আমি তো জাতীয় পার্টির রওশন গ্রুপের। আগামী নভেম্বরে আমাদের সম্মেলন হওয়ার কথা। তাই আমার ক্যারিয়ারের কথা ভেবেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। সকলের দোয়া, সহযোগিতা ও সমর্থন কামনা করেন তিনি।

উলে­খ্য ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনে উকিল আব্দুস সাত্তার ভূঞা ৬ বার এমপি ছিলেন। এছাড়াও একবার প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। গত ৩০ সেপ্টেম্বর তার মৃত্যুতে গত মঙ্গলবার (৪ অক্টোবর) আসনটি শূন্য ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশন। পাশাপাশি উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ৫ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন