২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে সরাইল প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ , ২০ মে ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে আটক রেখে নির্যাতনের প্রতিবাদ, মিথ্যা মামলা প্রত্যাহার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের জড়িত কর্মকর্তাদের বিচার দাবীতে সরাইল প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার( ২০ মে) সকাল ১১টায় সরাইল প্রেসক্লাব সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব খন বাবুল এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে
বক্তব্য রাখেন সরাইল প্রেসক্লাবের আজীবন সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনের সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা, সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন,
সরাইল প্রেসক্লাবের আজীবন সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী ফয়সাল আহমেদ মৃধা দুলাল, উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি দেবদাস সিংহ রায়, সরাইল উপজেলা ত্রিতাল সঙ্গীত নিকেতনের অধ্যক্ষ সঞ্জীব কুমার দেবনাথ,
সরাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ বদর উদ্দিন, সরাইল প্রেসক্লাবের সহ-সভাপতি জুলকার নাঈন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ কামরুজ্জামান ইউসুফ, সময়ের আলো পত্রিকার সরাইল প্রতিনিধি শেখ সিরাজুল ইসলাম প্রমুখ।

সরাইল প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল করিম, সাংগঠনিক সম্পাক শেখ মোহাম্মদ ইব্রাহিম, সাহিত্য ও পাঠাগার সম্পাক জহিরুল ইসলাম রিপন, দপ্তর সম্পাদক মোহাম্মদ মাসুদ, সদস্য সামসুল আরেফিন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা যতীন্দ্র মোহন চৌধুরী, সরাইল প্রেসক্লাবের সহযোগী সদস্য মোঃ মুরাদ খান, বীর মুক্তিযোদ্ধা শ্যামল দেব, অরুয়াইল ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, দৈনিক খোলা কাগজের সরাইল প্রতিনিধি শাহাগীর মৃধা, সাংবাদিক আব্দুল মমিন, সাংবাদিক কামাল পাঠান, সাংবাদিক মোহাম্মদ আলী, সমাজকর্মী রওশন আলী ও সমাজকর্মী সৈয়দ নাদির হোসেনসহ সাংবাদিক হিতৈষী বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উক্ত মানববন্ধনে অংশগ্রহন করে একাত্বতা ঘোষনা করেন।
মানববন্ধনে বক্তাগণ বলেন, সত্য ও দুর্নীতির মুখোশ উন্মোচন করতে গিয়ে হামলা ও নির্যাতনের শিকার হয়েছেন প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম। দীর্ঘসময় ধরে তাঁকে আটক রেখে নির্যাতনকারী স্বাস্থ্যমন্ত্রনালয়ের যুগ্ম সচিব জেবুন্নেছাসহ জড়িত সকল কর্মকর্তাদের দৃষ্টান্তমূলক শাস্থি দাবির পাশাপাশি অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে।

সরাইল উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি দেব দাস সিংহ রায় বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি না হলে সকলকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে অনুরোধ করছি আপনি সজাগ হউন না হলে আপনার আমলা কামলারা আপনার বারটা বাজিয়ে দিবে।

সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর ডেপুটি কমান্ডার মোঃ আনোয়ার হোসেন বলেন, পরিকল্পিত ও ষড়যন্ত্রমূলকভাবে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন করা হয়েছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে আমরা রাজপথে বিক্ষোভ কর্মসূচী পালন করব। প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনার মন্ত্রনালয়ে রাজাকারের উত্তরসূরীরা ঢুকেছে।
স্বাস্থ্য মন্ত্রনালয়ের কিছু বড় চোর বিদেশের মাঠিতে বাড়ি করছে। এ ব্যপারে দ্রুত আপনাকে সোচ্চার হতে হবে।
সাবেক এমপি ও সরাইল প্রেসক্লাবের আজীবন সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের ঘটনায় আমরা জাতি হিসেবে সারা বিশ্বের কাছে কলংকিত ও লজ্জিত হয়েছি। আমি মনে করি এই ঘটনায় গণতন্ত্রের বুকে ছঁরিকাঘাত করা হয়েছে।
তিনি আরও বলেন দেশে বড় বড় প্রকল্পে মেঘা দুর্নীতি হচ্ছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। দেশটা লুটপাটের চারন ভূমিতে পরিনত হয়েছে।
প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনার চারপাশে যারা আছে তারা মুক্তিযোদ্ধের পক্ষের শক্তি কিনা আপনি পরীক্ষা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করুন। অন্যথায় দেশ ধীরে ধীরে গণ অভ্যথানের দিকে এগিয়ে যাবে।
স্বাস্থ্যমন্ত্রনালয়ের যুগ্ম সচিবসহ যারা সাংবাদিক রোজিনা ইসলামের গলা চেপে ধরেছে তাদের বিরুদ্ধে শাস্থিমূলক ব্যবস্থা গ্রহনের দাবি জানানোর পাশাপাশি তিনি ও তাঁর দল জাতীয় পার্টির পক্ষ থেকে সাংবাদিকদের সকল কর্মসূচীর সাথে একাত্বতা ঘোষনা করে মাঠে থাকার ঘোষনা দেন।

সরাইলের হলুদ সাংবাদিকদের লক্ষ্য করে তিনি বলেন কারও প্রশংসা করে হিমালয়ের চূড়ায় উঠানো আর কারও বিরুদ্ধে গিয়ে বঙ্গপোসাগর এর অথল গহবরে ছুঁড়ে ফেলে দিবেন না। অনিয়ম, দুর্নীতি ও এলাকার নিপীড়িত মানুষের পক্ষে প্রকৃত সাংবাদিকদের কলম হউক সোচ্ছার এমনটাই প্রত্যাশা করেন তিনি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন