২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

সরাইল পানিশ্বর বাজার থেকে দেওবাড়িয়া রাস্তার বেহালদশা, জনদুর্ভোগ চরমে, দ্রুত সংস্কার দাবি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ , ৫ অক্টোবর ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

সরাইল পানিশ্বর বাজার থেকে দেওবাড়িয়া রাস্তার বেহালদশা, জনদুর্ভোগ চরমে, দ্রুত সংস্কার দাবি

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের পানিশ্বর বাজার থেকে দেওবাড়িয়া পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্থা দীর্ঘদিন ধরে বেহাল দশায় রয়েছে। বছরের পর বছর ধরে রাস্তাটি দিয়ে জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহালেও রাস্তাটি সংস্কারের তেমন কোনো উদ্যোগ নেই। এতে এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এছাড়া পানিশ্বর এলাকার শাখায়তি গ্রামের গুরুত্বপূর্ন রাস্তায় বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশনের ড্রেনিজ ব্যবস্থা না থাকায় দীর্ঘ দিন ধরে এই রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এই রাস্তাটির পাশে পানিশ্বর গাউছিয়া মাদানিয়া মাদ্রাসা থাকায় শিক্ষার্থীদের আসা-যাওয়া করতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। এছাড়া এই রাস্তাটি দিয়ে জনগণের চলাচলেও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

received_245552290854621

এ ব্যপারে বিশ্ববিদ্যালয় ছাত্র ও শাখাইতি মোল্লা বাড়ির বাসিন্দা মোস্তফা কামাল বলেন, আমাদের গ্রামের শত শত মানুষ ও শিক্ষার্থীদের চলাচলের গুরুত্বপূর্ন রাস্তাটি সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধ থাকে। এতে এলাকার মানুষের চরম কষ্ট হচ্ছে। রাস্তাটিতে পানি নিষ্কাশনের জন্য ড্রেনিজ ব্যবস্থা করে দ্রুত জলাবদ্ধতা নিরসনের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানাচ্ছি।

এ ব্যপারে স্থানীয় বাসিন্দা আব্দুল হাই বলেন, দীর্ঘদিন ধরে পানিশ্বর বাজার থেকে দেওবাড়িয়া রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় রয়েছে। আমাদের বউ বাচ্ছা নিয়ে এই রাস্তাটি দিয়ে চলতে আমাদের অনেক কষ্ট হচ্ছে। গত কয়দিন আগেও এই রাস্তাটির গর্তে একটি রিক্সা উল্টে একজন নারী ও একজন শিশু আহত হয়েছে। দ্রুত এই রাস্তাটি মেরামত করার জন্য দাবি জানাচ্ছি।

এ ব্যপারে দেওবাড়িয়া গ্রামের বাসিন্দা ও পানিশ্বর ইউপি মৎসজীবী লীগের যুগ্ম আহবায়ক লালু মিয়া ক্ষোভের সহিত বলেন, মানুষ চেয়ারম্যান মেম্বার বানাই এলাকার রাস্তা-ঘাটের উন্নয়ন করার জন্য। আমরাও অনেক আশা করে দলীয় চেয়ারম্যান বানিয়েছিলাম। কিন্তু দীর্ঘ ৫ বছরেও পানিশ্বর বাজার থেকে দেওবাড়িয়া রাস্তা পর্যন্ত রাস্তাটির কোনো উন্নয়ন হয়নি। আসন্ন নির্বাচনে যে প্রার্থী নির্বাচনে পাশ করে আমাদের এই রাস্তার উন্নয়ন করতে পারবেন এমন প্রার্থীকেই জনগণ ভোট দিবেন বলে আমি আশাবাদী।

এ ব্যপারে পানিশ্বর শাখাইতি আকবর বাড়ির বাসিন্দা ও উপজেলা মৎসজীবী লীগের যুগ্ম আহবায়ক আজহার মিয়া বলেন, পানিশ্বর বাজার থেকে মাত্র একমাইল দূরত্বে দেওবাড়িয়া পর্যন্ত রাস্তাটি দিয়ে অন্য এলাকা থেকে আমাদের এলাকায় কোনো লোক আসলে রাস্তাটির বেহাল দশা দেখে সকলে ছি ছি করে। অনেকে প্রশ্ন তোলে বলেন তোমাদের এলাকায় কি কোনো মেম্বার চেয়ারম্যান নেই? এই রাস্তাটি দিয়ে গর্ভবতী নারী ও রোগীদের নিয়ে যেতে অবর্ননীয় কষ্ট করতে হয়। আগামীতে যে প্রার্থী আমাদের এই রাস্তাটি করে দিতে পারবেন এমন লোককেই এলাকাবাসী নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।

দেওবাড়িয়া গ্রামের বাসিব্দা ও স্থানীয় সাবেক মেম্বার আকবর আলী মিয়া ক্ষোভের সাথে বলেন, অনেক আউশ কইরা মেম্বার চেয়ারম্যান বানাইছিলাম। কত জায়গায় কত উন্নয়ন হইতেছে। কিন্তু আমাদের দেওবাড়িয়া রাস্তাটি গত ৫ বছরেও কোনো উন্নয়ন হয়নি। আল্লাহ যদি সুযোগ দেয় সামনে যে প্রার্থী আমাদের এই রাস্তাটি করে দিতে পারবে এমন প্রার্থীকেই আমরা নির্বাচিত করব ইনশাল্লাহ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন