২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইল নিউজ ২৪.কম” অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশের পর বাড়িতে ফিরেছেন চরমোনাই মাহফিলে গিয়ে নিখোঁজ সরাইলের সায়েদ আলী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ , ১৯ মার্চ ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

বরিশাল চরমোনাই মাহফিল থেকে নিখোঁজের ১৬ দিন পর বাড়ি ফিরে এসেছেন সরাইলের কৃষক সায়েদ আলী। মঙ্গলবার(১৪ মার্চ) দিবাত রাতে তিনি বাড়ি ফিরে এসেছেন।
গত ২৭ ফেব্রুয়ারী চরমোনাই মাহহিল থেকে নিখোঁজ হন সায়েদ আলী। সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখোঁজি করেও স্বজনরা সায়েদ আলীর সন্ধান না পেয়ে ১মার্চ সরাইল থানায় সাধারণ ডায়রী করেন নিখোঁজ সায়েদ আলীর পুত্র শাহাদত। গত ৬মার্চ সরাইল থানায় খবর আসে মাওয়া ফেরিঘাটে অচেতন অবস্থায় একটি লোক পুলিশ হেফাজতে চিকিৎসাধীন রয়েছে। এ খবরে সায়েদ আলীর স্বজনরা মাইক্রোযোগে ঐ দিনই মাওয়া ফেরিঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেন। সেখানে গিয়ে সায়েদ আলীকে খুঁজে না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরে আসেন স্বজনরা।
এ ব্যাপারে গত ৭ মার্চ দৈনিক নয়াদিগন্ত পত্রিকা, ” খোলা বার্তা ২৪.কম” ও “সরাইল নিউজ ২৪.কম” অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের ৭দিন পর বাড়িতে ফিরে এসেছেন নিখোঁজ সায়েদ আলী।
বৃহস্পতিবার(১৮ মার্চ) দিবাগত রাত ৮ টার দিকে
ফিরে আসা সায়েদ আলী ও তাঁর নিকটাত্বীয় হাজী আলফাজ মিয়া একই ইউনিয়নের সৈয়দটুলা গ্রামের বাসিন্দা ও সরাইল থেকে প্রকাশিত প্রথম অনলাইন পোর্টাল ” সরাইল নিউজ ২৪.কম” এর সম্পাদক এম এ করিম এর বাড়িতে এসে দেখা করেন এবং মানবিক বিবেচনায় সায়েদ আলী নিখোঁজ হওয়ার সংবাদ প্রকাশ করার জন্য ” নয়াদিগন্ত পত্রিকা ও “খোলা বার্তা ২৪.কম ” অনলাইন পোর্টালের প্রতিনিধি ও সরাইল নিউজ ২৪.কম এর সম্পাদক এম এ করিমকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ সময় ফিরে আসা সায়েদ আলীর সাথে একান্ত আলাপকালে তিনি জানান, চরমোনাই মাহফিলের আখেরী মোনাজাতের আগে কাফেলা থেকে বের হয়ে পথ হারিয়ে তিনি মাহফিলে অনেক ঘুরাফেরা করেও নিজ কাফেলা খুঁজে পাননি। আখেরী মোনাজাতের পরে তিনি একটি লঞ্চে গিয়ে উঠেন। পরবর্তীতে কোথায় নেমেছেন তার কিছুই বলতে পারেননি তিনি। এর পর লাম্বা গাড়ীতে(ট্রেইন) উঠেছেন। আবার লঞ্চে উঠেছেন। আবার বাসে উঠেছেন। এভাবে তিনি শুধু ঘুরাফেরা করেছেন আর কিছুই তার মনে ছিল না বলে তিনি জানান। এত দীর্ঘ সময়ে খোথায় খেয়েছেন, কোথায় ঘুমিয়েছেন এমন প্রশ্নের উত্তরে তার কিছুই মনে নেই বলে জানান। তবে কেউ তার কোনো ক্ষতি করেননি বলেও তিনি জানিয়েছেন। সর্বশেষ কুমিল্লা মুরাদনগর বাস স্ট্যান্ড এর লোকজন তার গ্রামের বাড়ির সন্ধান জেনে সকলের আর্থিক সহযোগিতা হিসেবে ১১শত টাকা তার হাতে তুলে দিয়ে কুমিল্লা-সিলেটের বাসে উঠিয়ে দেন এবং তিনি সরাইল বিশ্বরোড এসে নামেন। বিশ্বরোড সিএনজি স্টেশনে ঘুরাফেরা করার সময় স্থানীয় সিএনজি চালক তাঁকে চিনতে পেরে তাঁর বাড়ি সরাইল উপজেলার সদর ইউনিয়নের চাঁনমনি পাড়া গ্রামে পৌঁছে দেন। দীর্ঘ ১৬দিন পর সায়েদ আলী হঠাৎ বাড়িতে ফিরে আসায় স্বজনদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এ সময় খবর পেয়ে বিভিন্ন এলাকার লোকজন তাঁকে একনজর দেখতে তাদের বাড়িতে ভীড় জমান। নিখোঁজ সায়েদ আলীকে ফিরে পেয়ে স্বজনরা মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন সেই সাথে নিখোঁজ হওয়ার পর থেকে তাঁকে খুজেঁ পেতে যারা নানাভাবে সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট সকলকে পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন