১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

EN

সরাইল উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ আবুল কালাম আজাদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড়

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:০১ পূর্বাহ্ণ , ২৭ এপ্রিল ২০২২, বুধবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

সরাইল উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ আবুল কালাম আজাদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড়

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ আবুল কালাম আজাদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা মুখরোচক আলোচনা। নানা মন্তব্যের মাধ্যমে সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে এই অফিসারকে নিয়ে। অনেকেই এই অফিসারের বদলি ও আইনের আওতায় এনে শাস্থি দাবি করেছেন। সোমবার (২৫ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৯ টায় উপজেলার শাহবাজপুর ইউনিয়নের রাজাবাড়িয়াকান্দি গ্রামের সাবেক মেম্বার এলেখ মিয়ার বাড়ি সংলগ্ন ঢাকা-সিলেট মহাসড়কে মর্মান্তিক দুর্ঘটনায় দেওড়া গ্রামের নিহত দুই স্কুল ছাত্রকে নিয়ে করা মন্তব্যের জের ধরে সরগরম হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম।
” দুঃখ জনক সংবাদ তবুও মোটর সাইকেল চালকের ডুপ টেস্ট করা উচিত।(মাদক নিয়ে মোটর সাইকেল চালাচ্ছিলেন কিনা নিশ্চিৎ হওয়া উচিত)”- উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আবুল কালাম আজাদ এর ছবিযুক্ত ফেইসবুক আইডি থেকে করা এমন মন্তব্যের প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা সমালোচনা।

Screenshot_20220427_055929

প্রাথমিকভাবে বিষয়টির প্রতিবাদ জানিয়েছেন শাহজাদাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক। এর পর এ ব্যপারে সরাইল উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শের আলম মিয়া নিজের ভেরিফাইড আইডিতে লিখেন, “গতকাল উপজেলার দেউড়া গ্রামের দুটি তাজা প্রান মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হবার পর পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে অথছ সরাইল উপজেলা সমাজসেবা কর্মকর্তা দুটি মৃত ছেলেকে উদ্দেশ্য করে যে বাজে মন্তব্য করেছে যা খুবই দুঃখজনক। এমন দায়িত্বশীল পদে থেকে এমন মন্তব্য ওনার কাছ থেকে আশা করা যায়না। আশা করি ওনাকে জবাবদিহীতার আওতায় নিয়ে আসা হবে।আমাদের ইসলাম ধর্মেও মৃতদের নিয়ে বাজে কথা বলা নিষেধ রয়েছে। হজরত আয়েশা (রা.) থেকে বর্ণিত। রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, মৃত ব্যক্তিদের গালমন্দ কর না। ধন্যবাদ জানাই শাহজাদাপুর ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাককে এই বিষয়টি তুলে ধরার জন্য।”

লুৎফুর রহমান লুৎফুর নামে একজন লিখেন এই মন্তব্যের জন্য তাকে “আল্লাহর কাছে তওবা আর সরাইলবাসির কাছে ক্ষমা চাইতে হবে।”

জাকির জিকু নামে একজন লিখেন “তার মানে কি যারা মোটরসাইকেল চালায় তারা সবাই কি মাদক নিয়ে মোটরসাইকেল চালায়। উনার কথায় তাই বুঝা যায়। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

আশরাফ ইসলাম সাব্বি লিখেন ” অভিভাবকহীন সরাইলের প্রশাসন যা ইচ্ছা হয় মনগড়া তাদের মত করে চলছে,সরাইলের মানুষকে তারা মানুষ মনে করে না, মানুষ খরাপ আচরনের স্বীকার হচ্ছে।”

মোঃ বরকত উল্লাহ স্বাধীন লিখেন “তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, এমন ব্যক্তি সমাজসেবা কর্মকর্তা হলে সমাজ এমনিতেই ডুবে যাবে।”

মোঃ আলমগীর লিখেন “তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই পাশাপাশি আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি।” এছাড়া অনেকেই নানাভাবে মন্তব্য করছেন।

মর্মান্তিক দুর্ঘটনায় নিহত দুই  স্কুল ছাত্রকে নিয়ে যেখানে শোকাহত পরিবেশ বিরাজমান এহেন পরিস্থিতিতে উপজেলার একজন দায়িত্বশীল কর্মকর্তার ছবি ও নিজ নামের আইডিতে করা এমন মন্থব্য দায়িত্ব ও কান্ড জ্ঞানহীতার পরিচয় বলে এলাকার সচেতন মহলের ধারণা।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন