২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটি বাতিলের দাবিতে মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ , ৯ মার্চ ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা বিএনপির একাংশের নেতা-কর্মীরা। আজ মঙ্গলবার (৯মার্চ) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল বিশ্বরোড মোড় এলাকায় এ বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।
সরাইল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সম্মানিত সদস্য আনোয়ার হোসেন মাস্টার এর নেতৃত্বে উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।
বর্তমান আহ্বায়ক কমিটির সম্মানিত সদস্য জহির উদ্দিন আহমেদ ও মশিউর রহমান মাস্টারসহ উপজেলা যুবদলের সভাপতি নাজমুল আলম খন্দকার মুন্না, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ভূঁইয়া, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সৈয়দ ইসমাইল মিয়া উজ্জ্বল ও সাবেক সাধারণ সম্পাদক আবদুল জব্বারসহ কয়েকশ নেতা-কর্মী উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন। তবে কমিটি বাতিলের দাবিতে সরাইল বিএনপির একাংশের সকল আন্দোলন সংগ্রামের সাথে একাত্বতা ঘোষণা করেছেন আহ্বায়ক কমিটির অপর সম্মানিত সদস্য আক্তার হোসেন।

উল্লেখ্য আনিছুল ইসলাম ঠাকুরকে আহবায়ক ও এডভোকেট নুরুজ্জামান লস্কর তপুকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটি শুক্রবার( ২৬ ফেব্রুয়ারি) অনুমোদন করেন জেলা বিএনপির আহবায়ক মোঃ জিল্লুর রহমান।

কমিটি গঠনের দুই দিন পর সোমবার (১মার্চ) সকালে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সম্মানিত সদস্য আনোয়ার হোসেন মাস্টার এবং আহবায়ক কমিটির সম্মানিত সদস্য আক্তার হোসেন এর নেতৃত্বে উক্ত কমিটি বাতিলের দাবিতে উপজেলার প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালন করে উপজেলা বিএনপির একাংশের নেতা-কর্মীরা।
পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার(২ মার্চ) সকালে উপজেলার প্রধান প্রধান সড়কে আনন্দ মিছিল বের করার প্রস্তুতি গ্রহন করেন নবগঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দ। পাল্টা কর্মসূচির ঘোষণা দেয় আনোয়ার হোসেন মাস্টার ও আক্তার হোসেন এর নেতৃত্বাধীন গ্রুপ। সম্ভাব্য সংঘাত এড়াতে ও প্রশাসনের কঠোর অবস্থানের প্রেক্ষিতে ঐ দিন রাতেই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আনন্দ মিছিলের কর্মসূচী স্থগিত করেন নবগঠিত আহবায়ক কমিটির সদস্য সচিব এডভোকেট নুরুজ্জান লস্কর তপু।

পরদিন সকাল থেকেই উপজেলা সদরের প্রধান প্রধান স্পটে পুলিশ অবস্থান নিতে দেখা যায়। পুলিশের কড়া অবস্থানে সেদিন কোনো কর্মসূচী পালিত হয়নি। তবে আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপির একাংশের নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা অব্যাহত রয়েছে।

সোমবার(৮ মার্চ) দুপুর ২টায় সরাইল উপজেলা বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির পরিচিত সভা উপজেলা সদরের উচালিয়াপাড়া গ্রামে আহবায়ক কমিটির সম্মানিত সদস্য এম কামালের বাড়িতে অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আহবায়ক কমিটির সম্মানিত সদস্য এডভোকেট আব্দুর রহমান, উকিল আব্দুস সাত্তার ভূইঁয়া এমপির একমাত্র পুত্র ও আহবায়ক কমিটির সম্মানিত সদস্য মাইনুল হাসান তুষারসহ ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির ২৫ জন সদস্য উক্ত সভায় অংশগ্রহন করেন।

এদিকে একই দিন বিকালে আনোয়ার হোসেন মাস্টার এর নেতৃত্বে বিএনপির একাংশের নেতা-কর্মীরা আহবায়ক কমিটি বাতিলের দাবিতে রাজপথে অবস্থান নিতে দেখা যায়। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার(৯মার্চ) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের কুট্টাপাড়া ও বিশ্বরোড এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ চলাকালে জেলা বিএনপির আহ্বায়ক মোঃ জিল্লুর রহমানের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভকারীরা। এ সময় বক্তাগণ নবগঠিত আহবায়ক কমিটি অবৈধ, পকেট ও টাকার কমিটি আখ্যায়িত করে অবিলম্বে উক্ত কমিটি বাতিলের দাবি জানান অন্যথায় রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের ঘোষনা দেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন