১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

EN

সরাইল-আশুগঞ্জে উপজনির্বাচন আজ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:২০ পূর্বাহ্ণ , ১ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

সরাইল-আশুগঞ্জে উপজনির্বাচন আজ

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আজ উপ-নির্বাচন । সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধ্বতিতে টানা ভোট গ্রহন চলবে। এ লক্ষ্যে সকল প্রস্তুতি ইতিপূর্বেই সম্পন্ন করা হয়েছে।
জানা গেছে, সরাইল উপজেলা ও আশুগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন গঠিত। এর মধ্যে সরাইল উপজেলায় নয়টি ইউনিয়ন ও আশুগঞ্জ উপজেলায় রয়েছে আটটি ইউনিয়ন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৭৩ হাজার ৩১৩ জন। এর মধ্যে সরাইল উপজেলায় দুই লাখ ৪১ হাজার ৭৯ জন এবং আশুগঞ্জ উপজেলার মোট ভোটার এক লাখ ৩২ হাজার। উপ-নির্বাচনে মোট কেন্দ্র ১৩২টি। এর মধ্যে সরাইল উপজেলার নয়টি ইউনিয়নে ৮৪টি ও আশুগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিলেও ৮ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। এদের মধ্যে আওয়ামী লীগ দলীয় ৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। সর্বশেষ প্রতিদ্বন্বী ৫ জন প্রার্থীর নামে প্রতীক বরাদ্ধ হয়। এর পর দুই জন স্বতন্ত্র প্রার্থীর প্রতীক পরিবর্তন করে নতুন প্রতীক বরাদ্ধ দেওয়া হয়।
বুধবার (১৮ জানুয়ারী) আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক দুই বারের এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে দাড়াঁনোর ঘোষনার পর ৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে সর্বশেষ প্রতিদ্বন্দ্বী ৪ জন প্রার্থীগণ হলেন স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ৫ বারের এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া (প্রতীক কলার ছড়ি), জাতীয় পার্টি মনোননীত প্রার্থী এডভোকেট আবদুল হামিদ ভাসানী (প্রতীক লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী মো.আবু আসিফ আহমেদ ( প্রতীক মোটরগাড়ি), জাকের পার্টি মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল ( প্রতীক গোলাপ ফুল)।

নির্বাচনে সাধারণ ভোটারদের মাঝে তেমন আগ্রহ, উদ্দীপনা না থাকলেও কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার পক্ষে বিভিন্ন স্থানে দফায় দফায় নির্বাচনী মতবিনিময় সভাসহ নির্বাচনী প্রচারণা ছিল ছিল চোখে পড়ার মত।
নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী এডভোকেট আবদুল হামিদ ভাসানীকে মনে করা হলেও কলার ছড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়াই ফের এমপি হিসেবে নির্বাচিত হচ্ছেন বলে ধারণা করছেন এলাকাবাসী।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন