১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইলে ৬০ভাগ দরিদ্র মানুষ সরকারি সাহায্য পায়নি, সরকারী ত্রাণ যায় কোথায়? ধান কাটা চলছে নইলে শ্রমিক নেতা ইউনুছকে গ্রেফতার করে ভুখানাঙ্গা মানুষের মিছিল স্তব্দ করা যেত নাঃ এডভোকেট জিয়াউল হক মৃধা এমপি(সাবেক)

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ , ৩০ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

সরাইল নিউজ ২৪.ডটকম ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) নির্বাচনী এলাকার সাবেক দুইবারের এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, সরাইলে ৬০ভাগ দরিদ্র মানুষ সরকারি সাহায্য পায়নি, সরকারী ত্রাণ যায় কোথায়? এটা জনগ্ণের প্রশ্ন? ধান কাটা চলছে নইলে শ্রমিক নেতা ইউনুছকে গ্রেফতার করে ভুখানাঙ্গা মানুষের মিছিল স্তব্দ করা যেত না। সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা তাঁর ভেরিফাইড ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে এ কথা বলেন তিনি। সরাইল উপজেলার প্রথম অনলাইন পত্রিকা(পোর্টাল) ” সরাইল নিউজ টোয়েন্টিফোর ডটকম” এর পাঠকদের জন্য সেই স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলোঃ
“কতিপয় কর্মকর্তার ছবি প্রকাশ করে ত্রাণ বিতরনের আইওয়াশ এক জিনিস আর বাস্তবে হতদরিদ্রের মধ্যে সুষম ত্রাণ বিতরণ ভিন্ন জিনিস। আমার জানা মতে, সরাইল উপজেলার শতকরা ৬০ জনের মত দরিদ্র মানুষ আজো সরকারী সাহায্য পায়নি।অতীতের অভিজ্ঞতা থেকে বলছি, কতিপয় গণপ্রতিনিধির ত্রাণ বিতরণের আমলনামা কলংকের কালিতে লেপটানো।অনেক চুরি চামারী সময়ের চাদরে নানা তদবিরে ঢাকা পড়ে গেছে।ধান কাটা চলছে বলে কিছুটা রক্ষা, নইলে এক পাগলাটে শ্রমিকনেতা ইউনুছকে গ্রেপ্তার করে ভুখানাঙ্গা মানুষের মিছিল স্তব্দ করা যেতনা।ত্রাণ এবং রেশন প্রাপকদের যে তালিকা প্রস্তুত করা হয়েছে তা উপজেলা পরিষদ/ইউনিয়ন পরিষদ এবং সকল দর্শনীয় স্থানে লটকিয়ে দিন এবং গনমাধ্যমে প্রচার করুন স্বচ্ছতার স্বার্থে।ইউনিয়নে ইউনিয়নে, পাড়ায় পাড়ায়, সচেতন মানুষের সমন্বয়ে গন তদারকি কমিটি গঠন করুন এবং স্বেচ্ছায় সার্বক্ষণিক তদারক করুন।প্রকৃত ক্ষুধার্ত খাদ্য পাচ্ছে কিনা, মাপে কম দেওয়া হচ্ছে কিনা,বাজারে ভোগ্য পন্য সঠিকদামে বিক্রি হচ্ছে কিনা? মনে রাখবেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ৫ কোটি লোকের দুর্যোগ কালীন ভরণ পোষনের দায়িত্ব নিয়েছেন। তাঁর এই মহান উদ্যোগ কতিপয় নরপিশাচের স্বার্থের যুপ কাষ্ঠে যেন বলী না হয়।এই বৈশ্বিক মহামারীতে যারা গরীবের ক্ষুধার অন্ন গ্রাস করার পায়তারা করবে তারা কি মানুষ নাকি অন্য কিছু ?”

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন