২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

সরাইলে ১৪৪ ধারা ভঙ্গ, ধাওয়া-পাল্টাধাওয়া, মাদ্রাসা ছাত্রসহ আহত:১০

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ , ২ ডিসেম্বর ২০১৭, শনিবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

FB_IMG_1504582405468

এম এ করিম সরাইল নিউজ টোয়েন্টিফোর ডটকম ডেস্ক:
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ১৪৪ধারা ভঙ্গ করে মিছিল করায় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। আজ শনিবার(২ডিসেম্বর) সকালে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মিছিলকে কেন্দ্র করে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের শাহবাজপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘনায় মাদ্রাসা ছাত্রসহ ১০জন আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়,  সরাইল উপজেলায় ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা উপলক্ষে দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচী দেন। এতে করে শুক্রবার বিকেল থেকে ওই এলাকায় দুই পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এলাকায় শান্তি-শৃংখলা বজায় রাখার স্বার্থে শাহবাজপুর, দেওড়া গ্রামসহ আশপাশের এলাকায়  ১৪৪ ধারা জারি করেন উপজেলা প্রশাসন। শনিবার সকাল ৯টায় শাহবাজপুর আতকা বাজার এলাকার দারুল উলুম হামিউ সুন্নাহ মাদ্রাসার ছাত্ররা একটি মিছিল বের করে মহাসড়কে প্রবেশ করার চেষ্টা করে । এ সময় শাহবাজপুর জামিয়া দারুল উলুম মাদ্রাসার ছাত্ররা মিছিলকারীদেরকে ধাওয়া করে। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া চলে। এতে মাদ্রাসা ছাত্রসহ ১০জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। সরাইল উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ ইকবাল হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার সরাইল সার্কেল মো: মুনিরুজ্জামান ফকির, সরাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মফিজ উদ্দিন ভূইঁয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যপারে সিনিয়র এএসপি সরাইল সার্কেল মো: মনিরুজ্জামান ফকির বলেন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন আছে।
সরাইল উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত বলেন, “পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দুটি পক্ষ শোভাযাত্রার কর্মসূচি দেয়। এ নিয়ে ওই এলাকায় দুই পক্ষের মধ্যে শুক্রবার বিকেল থেকে উত্তেজনা দেখা দেয়। পরে সংঘর্ষের আশঙ্কায় সব ধরনের সভা-সমাবেশ ও শোভাযাত্রাসহ গণজমায়েত নিষিদ্ধ করে উপজেলার শাহবাজপুর দেওড়া গ্রামসহ আশপাশের এলাকায় শুক্রবার রাত আড়াইটা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন