২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে লক ডাউনের প্রথম দিনঃ জনজীবন ও যান চলাচল ছিল স্বাভাবিক

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ , ৫ এপ্রিল ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে লক ডাউনের প্রথম দিনে জনজীবন ও যান চলাচল ছিল অনেকটা স্বাভাবিক। আজ সোমবার(৫এপ্রিল) লক ডাউনের প্রথম দিনে সরজমিনে উপজেলার বিভিন্ন সড়ক ও ঢাকা-সিলেট মহাসড়ক ঘুরে দেখা যায়, সড়কে বিভিন্ন ধরনের যানবাহন চলছে আগের মতই। জনগণের চলাফেরায়ও লক ডাউনের তেমন কোনো প্রভাব দেখা যায়নি। ঢাকা-সিলেট মহাসড়কে দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকলেও সিএনজি অটোরিক্সা, মাইক্রোবাস ও ট্রাকসহ সবধরনের যান চলাচল ছিল স্বাভাবিক। এছাড়া সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কে ব্যাটারিচালিত রিক্সা, সিএনজি অটোরিক্সা, মালবাহী ট্রাক্টরসহ সব ধরনের যানবাহন দিনব্যপি চলাচল করতে দেখা গেছে। এদিকে রাস্তা সংস্কারের জন্য সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে বাধঁ দিয়ে সড়ক বন্ধ রাখা হলেও অন্নদার মোড় হয়ে সরাইল থানা সড়ক দিয়ে সৈয়দটুলা গ্রামের ভেতরের রাস্তা দিয়ে কুট্টাপাড়া হয়ে ঢাকা-সিলেট মহাসড়কে ও একই স্থান থেকে নিজ সরাইল পাঠানপাড়ার সড়ক দিয়ে মহাসড়কে ব্যাটারিচালিত রিক্সা ও সিএনজি অটোরিক্সা চলাচল ছিল স্বাভাবিক। এদিকে সরাইল প্রাথঃবাজার সিএনজি স্টেশন থেকে কালিকচ্ছগামী সড়ক ও চুন্টা-অরুয়াইল-পাকশিমুল আঞ্চলিক সড়কেও যান চলাচল স্বাভাবিক থাকতে দেখা গেছে। সরাইল বিকাল বাজারের প্রধান সড়কের বিভিন্ন বিপণী বিতান বন্ধ থাকলেও জনগণের অবাধ চলাফেরা ছিল অনিয়ন্ত্রিত।
দুপুর সাড়ে ১২টার দিকে সরাইল বিকাল বাজারে বাজার করতে আসা সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গাজী আব্দুল মাজিদ এ প্রতিবেদককে জানান, আগের মত লক ডাউনের তেমন কোনো প্রভাব সরাইল বাজারে দেখা যায়নি। জনগণের চলাফেরা ছিল আগের মতই। তবে সরাইল বিকাল বাজারের প্রধান সড়কের বিভিন্ন বিপণী বিতান বন্ধ থাকলেও বাজারের ভেতরের দোকান-পাট ছিল আগের মতই খোলা। এছাড়া মানুষের চলাচলও ছিল অনেকটাই স্বাভাবিক।
উল্লেখ্য আজ সোমবার (৫এপ্রিল) থেকে আগামী ১১এপ্রিল পর্যন্ত সারাদেশে চলমান ৭দিনের লকডাউনের প্রথম দিন অতিবাহিত হয়েছে। সরাইল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লক ডাউনের ব্যপারে এলাকায় মাইকিংসহ গণ সচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে।
তবে জনজীবন ও যান চলাচলে গেল বছরের লক ডাউনে যে প্রভাব পড়েছিল চলমান লক ডাউনের প্রথম দিনে এলাকায় তেমন কোনো প্রভাব পড়েনি বলে ধারণা করছেন এলাকার সচেতন মহল।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন