২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

EN

সরাইলে রাস্তাবিহীন কবরস্থান, নৌকায় নিয়ে লাশ দাফন, ভোগান্তিতে ৫ সহস্রাধিক মানুষ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ , ৩ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে

FB_IMG_1630690229529

সরাইলে রাস্তাবিহীন কবরস্থান, নৌকায় নিয়ে লাশ দাফন, ভোগান্তিতে ৫ সহস্রাধিক মানুষ

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সামাজিক কবরস্থানে যাতায়াতের রাস্তা না থাকায় নৌকায় করে লাশ নিয়ে কবরস্থানে দাফন করতে হয় এলাকাবাসীকে।
যুগ যুগ ধরে নৌকায় করে প্রিয় জনদের লাশ নিয়ে কবরস্থানে দাফন করে আসা উপজেলার পাকশিমুল ইউনিয়নের পাকশিমুল গ্রামবাসী কবরস্থানে যাতায়াতের রাস্তা নির্মাণের দাবি জানিয়েছেন।

FB_IMG_1630690243651
শুক্রবার (৩ সেপ্টেম্বর) বাদ জুম্ম পাকশিমুল ইউনিয়ন ছাত্রদলের সভাপতি তানভীর আহমেদ শিহানের মমতাময়ী মায়ের জানাজা পাকশিমুল জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হওয়ার পর লাশ নৌকাযোগে মেঘাল এলাকার সামাজিক কবরস্থানে দাফন করা হয়। এ সময় লাশা নিয়ে আসা লোকজন জানান, পাকশিমুল গ্রামের ৫ সহস্রাধিক লোকের আত্বীয়- স্বজন মারা গেলে পাকশিমুল জামে মসজিদ মাঠে জানাজা পড়ানো হয়। জানাজা শেষে লাশ নিয়ে স্থানীয় তিতাস নদীর কিছু অংশ নৌকাযোগে পাড় হয়ে মেঘাল এলাকার সামাজিক কবরস্থানে দাফন করা হয়। প্রিয়জনকে দাফনের মাধ্যমে চির বিদায় দিতে আসা শোকাহত লোকজনকে এতে করে দুর্ভোগে পড়তে হয়।

FB_IMG_1630690236298

এ ব্যপারে স্থানীয় এলাকার বাসিন্দা হাজী মোঃ দ্বীন ইসলাম বলেন, অরুয়াইল-পাকশিমুল এলাকার তিতাস নদীর সংযোগ ব্রিজের এক প্রান্ত থেকে নদীর পাড় ঘেঁষে পাকশিমুল হাজী শিশু মিয়া উচ্চ বিদ্যালয় হয়ে মাত্র অর্ধ-কিলোমিটার রাস্থা নির্মাণ করা হলে নৌকা করে লাশ কবরস্থানে নিয়ে যাওয়ার ভোগান্তি থেকে রক্ষা পাবেন এলাকার জনগণ।

তিনি আরও বলেন, আমি মরলেও তো আমার লাশ নৌকায় করে নিয়ে উক্ত কবরস্থানে দাফন করা হবে। আধুনিক যুগে বসবাস করেও রাস্তার অভাবে আমার লাশ নৌকায় করে নিয়ে কবরস্থানে দাফন করা হবে এটা কোনোভাবেই মেনে নিতে পারছি না।

পাকশিমুল ব্রিজের প্রান্ত থেকে স্থানীয় তিতাস নদীর পাড় ঘেষেঁ পাকশিমুল মেঘাল এলাকার সামাজিক কবরস্থান পর্যন্ত প্রায় অর্ধ-কিলোমিটার রাস্তা নির্মাণ করে নৌকায় করে লাশ কবরস্থানে নিয়ে যাওয়ার দুর্ভোগ থেকে এলাকাবাসীকে রক্ষা করতে সরকারের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
আরও পড়ুন