১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত, পৃথক পৃথক কাঙ্গালী ভোজ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ , ১৫ আগস্ট ২০২৩, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 8 months আগে

সরাইলে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত, পৃথক পৃথক কাঙ্গালী ভোজ

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়। এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদকের নেতৃত্বে, আওয়ামী আওয়ামী লীগের উদ্যোগে ও উপজেলা ছাত্র লীগের উদ্যোগে উপজেলা সদরের ৩ টি স্থানে পৃথক পৃথকভাবে দুপুরে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

সকাল ৯ টায় সরাইল উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, সরাইল থানা ও হাইওয়ে থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, মানবিক ও স্বেচ্চাসেবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় সরাইল থানা পুলিশ সসস্র সালাম প্রদর্শণ করেন। সকাল ১০ টায় সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দুপুরে সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ রফিক উদ্দিন ঠাকুর এর নেতৃত্বে জেলা পরিষদ ডাক বাংলো ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম চত্বরে বৃহৎ পরিষদে কাঙ্গালী ভুজের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মাহফুজ আলী এতে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন।
এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসমত আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মোঃ ইকবাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাফেজুল আসাদ সিজারসহ অন্যান্য নেতা-কর্মীরা এতে সার্বিক সহযোগিতা করেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মঈন উদ্দিন মঈন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু নিজ দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে উক্ত অবুষ্ঠানে অংশগ্রহন করতে দেখা যায়। এছাড়া দুঃস্থ ও হতদরিদ্র লোকজন, আওয়ামী লীগ দলীয় নেতা-কর্মী, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার সহস্রাধিক লোকজন উক্ত অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

এদিকে একই দিন দুপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে কাঙ্গালী ভুজের আয়োজন করা হয়। সংরক্ষিত মহিলা আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নাজমুল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ঠাকুর রাব্বি, আওয়ামী লীগ নেতা এডভোকেট জয়নাল উদ্দিন জয়, সরাইল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কায়কোবাদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বেলায়েত হোসেন মিল্লাতসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এতে অংশগ্রহন করেন।

অন্যদিকে একই দিন দুপুরে সরাইল উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শরীফ উদ্দিন ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ বাপ্লির নেতৃত্বে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে জেলা পরিষদ সদস্য পায়েল হোসেন মৃধা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ আমিন খান, যুগ্ম আহবায়ক মোঃ হোসেন মিয়া ও যুগ্ম আহবায়ক মোঃ সাদ্দাম হোসেনসহ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন