৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইলে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ , ৭ মার্চ ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ ও জাতীয় দিবস-২০২১ উদযাপন করা হয়েছে। বঙ্গুবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।
সরাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে উপজেলা প্রশাসনিক চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন মহলের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ১০ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে ” বীর মুক্তিযোদ্ধা সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়। সরাইল উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহান জাতীয় সংসদের সংরক্ষিত আসন-৩১২ এর সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ।
সরাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সরাইল উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ফারজানা প্রিয়াঙ্কা, উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান মোঃ আবু হানিফ, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট নাজমুল হোসেনসহ উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও অন্যান্য স্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে উক্ত অনুষ্ঠানের ব্যানারে ‘আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ লেখার প্রথমে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ লিখিত থাকলেও একই সময়ে উক্ত অনুষ্ঠানস্থল থেকে মাত্র কয়েকশত গজ দূরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাবৃন্দের পৃথক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তবে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদকে বক্তব্য দিতে দেখা গেছে।
এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত উক্ত অনুষ্ঠানের ব্যানারে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর ও মহিলা ভাইস-চেয়ারম্যান রোকেয়া বেগম এর নাম উল্লেখ থাকলেও একই সময়ে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর, বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রোকেয়া বেগম উপস্থিত ছিলেন।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাজী মোঃ ইসমত আলীর সভাপতিত্বে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত সমাবেশ ও আলোচনা সভায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট আব্দুর রাশেদ, সদর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বার, যুবলীগ নেতা হাফিজুল আসাদ সিজার ও রনিসহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন স্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ নেতা হাজী মাহফুজ আলী ও হাজী ইকবাল হোসেন এর যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠান চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল উক্ত অনুষ্ঠানে উপস্থিত হয়ে বক্তব্য দিয়েছেন বলে জানা গেছে।

এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধাবৃন্দের পক্ষ থেকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সম্মুখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়েছে।

সরাইল থানা পুলিশের উদ্যোগে সরাইল থানায়, সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথক পৃথকভাবে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ ও জাতীয় দিবস-২০২১ উদযাপন করা হয়েছে বলে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন