২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে ভূমিহীন সাংবাদিক আবেদুর আর শাহীন এর পাশে দাঁড়ালেন নাম প্রকাশে অনিচ্ছুক এক লন্ডন প্রবাসী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৪৫ পূর্বাহ্ণ , ১৯ মার্চ ২০২২, শনিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

সরাইলে ভূমিহীন সাংবাদিক আবেদুর আর শাহীন এর পাশে দাঁড়ালেন নাম প্রকাশে অনিচ্ছুক এক লন্ডন প্রবাসী

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)ঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নোয়াঁগাও ইউনিয়নের বাড়িউড়া গ্রামের ভূমিহীন সাংবাদিক আবেদুর আর শাহীন এর পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক লন্ডন প্রবাসী সরাইলের আরেক সন্তান। মানবিক বিবেচনায় তিনি অসহায় এই সাংবাদিককে উপজেলা সদরের নিজ সরাইল (আলী নগর) এলাকায় আড়াই শতাংশ জায়গা ক্রয় করে দিয়েছেন।
শুক্রবার (১৮ মার্চ) সকাল ১০ টায় ক্রয়কৃত জায়গায় আনুষ্ঠানিকভাবে বসতঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা। এ সময় বিভিন্ন স্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়াকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক লন্ডন প্রবাসীর ক্র‍য় করা ও সাংবাদিক আবেদুর আর শাহীনকে দানকৃত জায়গায় বসতঘর নির্মাণ করতে আর্থিক সাহায্য করেছেন বিভিন্ন শ্রেণি পেশার স্থানীয় দানশীল ব্যক্তিবর্গ। এছাড়া আরও অনেকেই দান করার প্রতিশ্রুতিও দিয়েছেন বলে জানা গেছে।
উল্লেখ্য সাংবাদিক আবেদুর আর শাহীন একজন ভাল কলামিস্ট হিসেবে এলাকায় খ্যাতি রয়েছে। লেখনীর জগতে বছরের পর বছর ধরে জড়িত থেকেও সৎভাবে জীবন-যাপন করায় পরিবার-পরিজনের জন্য তেমন কিছুই করতে পারেননি ৩ সন্তানের জনক সাংবাদিক আবেদুর আর শাহীন। পরিবার-পরিজন নিয়ে থাকেন ঢাকা-সিলেট মহাসড়কের পাশে বাড়িউড়া এলাকায় সওজের জায়গায় ছোট একটি টিনশেডের ঘরে। মহাসড়ক সম্প্রসারন করার প্রয়োজনে সওজের নোটিশে সেই জায়গা ছাড়তে হয়েছে তাঁকে। অন্যদিকে সড়ক দুর্ঘটনায় পা ভেঙ্গে বছর ধরে পুঙ্গত্ববরণ করে নিজ বাড়িতেই রয়েছেন চিকিৎসাধীন। এমন পরিস্থিতিতে সাংবাদিক আবেদুর আর শাহীন এর অসহায়ত্ব তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মানবিক পোস্ট করেন সমাজকর্মী রওশন আলী। এই পোস্ট দেখে লন্ডন প্রবাসী সরাইলের এক নাম প্রকাশে অনিচ্ছুক হৃদয়বান ব্যক্তি অসহায় সাংবাদিক আবেদূর আর শাহীন এর পাশে এসে দাঁড়ান। উপজেলা সদরের নিজসরাইল(আলীনগর) এলাকায় কিনে দেন আড়াই শতাংশ জায়গা। ঘর নির্মানে আর্থিক সাহায্য করেন স্থানীয় দানশীল ব্যক্তিবর্গ।
এ ব্যপারে সাংবাদিক আবেদুর আর শাহীন মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করার পাশাপাশি সুদূর লন্ডন প্রবাসে থেকেও মানবতার টানে যিনি তাঁকে জায়গা ক্রয় করে দিয়েছেন, তাঁর অসহায়ত্ব নিয়ে যারা লেখা-লেখি করেছেন, ঘর নির্মানে যারা আর্থিকভাবে তাঁকে সহায়তা করেছেন ও নানা-ভাবে যারা তাঁকে ও তাঁর পরিবারকে সাহায্য সহযোগিতা করেছেন এবং সহানুভূতি দেখিয়েছেন সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন