২৭শে অক্টোবর, ২০২১ ইং | ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

EN

সরাইলে বৈদ্যুতিক তার ছিঁড়ে বসতঘরে আগুন, বেচেঁ গেল অর্ধ-শতাধিক প্রাণ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ , ২৫ জুলাই ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 3 months আগে

received_183683970448185

received_347326037056395received_865645014382879

সরাইলে বৈদ্যুতিক তার ছিঁড়ে বসতঘরে আগুন, বেচেঁ গেল অর্ধ-শতাধিক প্রাণ

এম এ করিম, সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বৈদ্যুতিক এসটি লাইনের তার ছিড়েঁ বসতঘরে আগুনের সুত্রপাত হয়েছে। এলাকাবাসীর সুর চিৎকারে প্রাণে বেচেঁ গেছেন দুর্ঘটনা কবলিত ৫ টি বসতঘরের অর্ধ-শতাধিক লোক। রোববার(২৫ জুলাই) গভীর রাত ১টায় উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের শাহজাদাপুর গ্রামে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শাহজাদাপুর গ্রামের সড়ক পাড়ার আউশ মিয়ার বাড়ির পার্শ্ববর্তী পিডিবি’র বৈদ্যুতিক এসটি লাইনের প্রায় ৫ শত গজ তার হঠাৎ ছিঁড়ে শাহ আহমদ আলী, আব্দুল্লাহ, আহমদ মিয়া, জরু মিয়া ও রাজু মিয়ার টিন শেডের বসত ঘরের উপর পড়ে আগুন ধরে যায়। এ সময় এলাকাবাসীর সুর চিৎকারে ৫ টি বসতঘরের অর্ধ-শতাধিক লোক আতংকে ঘরের বাহিরে বের হয়ে আসলে বৈদ্যুতিক দুর্ঘটনা থেকে তারা প্রাণে বেচেঁ যায়। এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা বিদ্যূৎ অফিসকে বৈদ্যুতিক তার ছিড়েঁ পড়ার ঘটনা অবহিত করা হলে তাৎক্ষনিক বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে রোববার দুপুর পর্যন্ত বৈদ্যুতিক লাইন মেরামত করা হয়নি বলে জানান এলাকাবাসী।

এ ব্যপারে শাহ আহমদ আলীসহ দুর্ঘটনাকবলিত অন্যান্য পরিবারের লোকজন জানান, পরিবার-পরিজন নিয়ে প্রতিদিনের মত আমাদের বসতঘরে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ বৈদ্যুকিত তার ছিড়েঁ ঘরের উপর পড়ে বিকট শব্দে ঘরের চালে আগুন ধরে যায়। এ সময় পরিবারের সকলের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। প্রাণ ভয়ে সকলে ঘর থেকে দৌড়ে বাহিরে বের হয়ে প্রাণে রক্ষা পায়।

শাহজাদাপুর গ্রামের পার্শ্ববর্তী মলাইশ গ্রামের বাসিন্দা তপন হোসেন বলেন, ঈদের পরদিন মলাইশ গ্রামের বৈদ্যুতিক তার ছিঁড়ে আগুনের সূত্রপাত হয়। এতে এলাকার ৪০টি পরিবারের বৈদ্যুতিক মিটার ও ফ্রিজে আগুন ধরে ক্ষতিগ্রস্থ হয়েছে।

এ ব্যপারে শাহজাদাপুর গ্রামের বাসিন্দা আল মামুন খান বলেন, একের পর এক বৈদ্যুতিক তার ছিড়েঁ এলাকাবাসী প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হলেও জরাজীর্ণ বৈদ্যুতিক তারে জোরাতালি দিয়েই চলছে অত্র এলাকার বৈদ্যুতিক সংযোগ। এলাকায় বৈদ্যুতিক তার ছিড়েঁ পড়ার ঘটনা অহরহ ঘটছে। বৈদ্যুতিক তারের এ বেহাল দশা উপজেলা বিদ্যুৎ অফিসকে বার বার অবহিত করা হলেও বৈদ্যুতিক তার পরিবর্তন করা হচ্ছে না। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে দ্রুত শাহজাদাপুর- মলাইশ বৈদ্যুতিক লাইনে নতুন তার সংযোগ করার দাবি জানাচ্ছি।

এ ব্যপারে সরাইল উপজেলা বিদ্যূৎ অফিসের (বিক্রয় ও বিতরণ বিভাগ) নির্বাহী প্রকৌশলী সামির আসাব বলেন, বৃষ্টিজনিত কারনে কিছু কিছু এলালায় বৈদ্যুতিক তারের টেম্পার নষ্ট হয়ে তার ছিঁড়ে পড়ার ঘটনা ঘটছে। নতুন তার সংযোগ প্রক্রিয়াধীন রয়েছে। পর্যায়ক্রমে বিভিন্ন বৈদ্যুতিক লাইনের তার পরিবর্তন করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
আরও পড়ুন