১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে বিভিন্ন সড়ক ও প্রতিষ্ঠানে জলাবদ্ধতা, দুর্ভোগে এলাকাবাসী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ , ১৮ জুন ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

FB_IMG_1592489153210

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বৃষ্টিজনিত কারনে দুর্ভোগের শিকার এলাকাবাসী। সামান্য বৃষ্টিতেই উপজেলা সদরের বিভিন্ন রাস্থাসহ শিক্ষা প্রতিষ্ঠান ও সেবামূলক প্রতিষ্ঠানের আঙ্গিনায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে রাস্তা দিয়ে জনগণের যাতায়াতে ও যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন কোমলমতি শিক্ষার্থীরা ও সেবা নিতে আসা এলাকার সাধারণ জনগণ৷

FB_IMG_1592489131157

 

আজ বৃহস্পতিবার(১৮জুন) সরজমিনে উপজেলা সদরের অন্নদা স্কুল মোড় সংলগ্ন রাস্তা, সরাইল গরুবাজারের পশ্চিমদিকে বড়দেওয়ানপাড়াগামী রাস্তা, সরাইল রাহমাতুল্লিল আলামিন দাখিল মাদ্রাসা মাঠ ও আশ-পাশের রাস্থা, সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের বিভিন্ন রাস্থা ও আশ-পাশে বৃষ্টিজনিত কারনে জলাবদ্ধতা সৃষ্টি হতে দেখা যায়। এতে সাধারণ মানুষকে চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হয়। দীর্ঘদিন ধরে সামান্য বৃষ্টিতেই এসব রাস্তা ও প্রতিষ্ঠান সংলগ্ন মাঠ ও এর আশপাশে জলাবদ্ধতা সৃষ্টি হলেও এ থেকে স্থায়ী মুক্তির আশু প্রতিকার পাচ্ছেন না ভুক্তভোগীরা।

FB_IMG_1592489150136

 

 

অনুসন্ধানে জানা যায়, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা ও প্রভাবশালীদের খাল দখল, যত্রতত্র ভবন নির্মাণে পানি নিষ্কাশন পথ বন্ধ থাকায় এ সকল রাস্তা ও প্রতিষ্ঠান মাঠে জলাবদ্ধতার অন্যতম কারন। আজ থেকে ২৫/৩০বছর পূর্বে সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সম্মুখ মোড়ের রাস্থার দক্ষিণ পার্শ্ব দিয়ে একটি খাল সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের উত্তর পার্শ্বদিয়ে জিলুকদারপাড়া ঘেষেঁ কুট্টাপাড়া ব্রিজ সংলগ্ন জাফরখালে যুক্ত হয়ে ঐতিহাসিক তিতাস নদীর সাথে সংযুক্ত ছিল। কালের চক্রে উপজেলা সদরের অন্নদা মোড় থেকে বালিকা বিদ্যালয় পর্যন্ত খালটি ভরাট হয়ে গেছে। উক্ত জায়গার কোথাও কোথাও মাটির নীচে পানি নিষ্কাশনের জন্য বক্স কালভার্ট থাকলেও নিজ সরাইল ব্রিজ এর নিচে পানি নিষ্কাশন পথ বন্ধ রয়েছে। নিজ সরাইল ও ছোট দেওয়ান পাড়া এলাকার মাঝামাঝি বিশাল দীঘি কালের আবর্তনে ধীরে ধীরে ভরাট হয়ে যাওয়ায় ও নিজ সরাইল ব্রিজের নিচ দিয়ে পানি নিষ্কাশন পথ বন্ধ থাকায় এ সমস্যা আরও প্রকট আকার ধারণ করেছে বলে স্থানীয় এলাকাবাসীর ধারণা।

FB_IMG_1592489126131

সম্প্রতি সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিক উদ্দিন ঠাকুর জানিয়েছেন সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মোড়ের রাস্থার দক্ষিণ পার্শ্ব দিয়ে নিজ সরাইল ব্রিজ পর্যন্ত আধুনিক ড্রেন নির্মাণসহ উক্ত এখানে পাথরের ঢালাই রাস্থা নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে। ফলে এখানে জলাবদ্ধতার দ্রুত সমাধানের আশ্বাসে স্বস্থি প্রকাশ করেছেন এলাকাবাসী। তবে নিজ সরাইল ব্রিজের নীচে পানি নিষ্কাশন পথ বন্ধ থাকায় ও নিজসরাইল ও ছোট দেওয়ানপাড়ার মধ্যবর্তী বিশাল দীঘি কালের চক্রে ধীরে ধীরে ভরাট হয়ে যাওয়ার ফলে পানি নিষ্কাশনের ভবিষ্যৎ কি হবে তা প্রশ্নের মধ্যেই থেকে যায়। এদিকে বছরের পর বছর ধরে সামান্য বৃষ্টি হলেই সরাইল রাহমাতুল্লিল আলামিন দাখিল মাদ্রাসা মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হলেও এ থেকে স্থায়ী পরিত্রাণ পাচ্ছেন না মাদ্রাসা কর্তৃপক্ষ। সামান্য বৃষ্টিতে সরাইল হাসপাতাল চত্বরের বিভিন্ন রাস্থা ও আশপাশে জলাবদ্ধতা সৃষ্টি হওয়া থেকে স্থায়ী পরিত্রাণ চান হাসপাতাল কর্তৃপক্ষ। স্থানীয় এমপি, সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও সদর ইউপি চেয়ারম্যানসহ সরকারের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সমন্বিত প্রচেষ্টায় উল্লেখিত রাস্থা ও প্রতিষ্ঠান মাঠে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার সঠিক কারন অনুসন্ধান করে পানি নিষ্কাশনে স্থায়ী ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করতে দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন