২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে প্রধান শিক্ষক মোহাম্মদ আলীর ব্যতিক্রমী উদ্যোগ, শিক্ষার্থী ও অভিভাবক মহলে প্রশংসিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ , ১৭ আগস্ট ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

সরাইলে প্রধান শিক্ষকের ব্যতিক্রমী উদ্যোগ, শিক্ষার্থী ও অভিভাবক মহলে প্রশংসিত

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলীর ব্যতিক্রমী উদ্যোগে প্রশংসা কুড়িয়েছে শিক্ষার্থী ও অভিবাবক মহলে।

করোনাকালীন সময়ে পিছিয়ে পড়া শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে গ্রাম পর্যায়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা করেছেন প্রধান শিক্ষক।
মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল ১০ টায় উপজেলার

নোয়াগাও ইউনিয়নের কুচনী গ্রামে সাংবাদিক শেখ সিরাজুল ইসলামের বাড়ির আঙ্গিনায় শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে তিনি কয়েক দফা মতবিনিময় সভা করেন।

 

এতে বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে পড়ুয়া কুচনী, বুড্ডা ও ক্ষমতাপুর এই তিন গ্রামের ৫ শতাধিক শিক্ষার্থী ও অভিভাবক অংশগ্রহন করেন।

স্থানীয় প্রবীণ শিক্ষানুরাগী শেখ আনছার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী শিক্ষার্থী ও অভিবাবকদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।

received_371349634441583

করোনা বিপর্যয়ে শিক্ষার মান উন্নয়নে এ্যাসাইনমেন্ট আবশ্যিক ভাবে শতভাগ নেয়া এবং জমা দেয়া, ইউটিউব বা অন্য কোন প্রচার মাধ্যম থেকে নকল না করে নিজস্ব মেধা ও বুদ্ধি খাটিয়ে সৃজনশীল দৃষ্টিভঙ্গি নিয়ে এ্যাসাইনমেন্ট লেখা, অসুখ বিসুখ জ্বর বা অন্য কোন উপসর্গ দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নেয়া, পাঠ্য বইকে বন্ধু মনে করে সকাল সন্ধ্যায় আবশ্যিক ভাবে পড়ার টেবিলে বসা, নিয়মিত অনলাইন ক্লাস অনুসরন করা, নিজ পরিবারের সঙ্গে শিক্ষার্থীদের অবস্থান করা, মাস্ক পড়া, সামাজিক দুরত্ব বজায় রাখা, বিনা প্রয়োজনে ঘর বা বাড়ি থেকে বাহির না হওয়া, বইয়ের কোন অংশ বুঝতে সমস্যা হলে বিষয় শিক্ষকের সঙ্গে মোবাইলে কথা বলে জানা, সবসময় পরিস্কার পরিচ্ছন্ন থাকা, নির্দিষ্ট সময় অন্তর সাবান দিয়ে হাত ধৌত করা, মাদক থেকে বিরত থাকা, বাল্যবিবাহ রোধ করা, ঝগড়া-সংঘাতে জড়িয়ে না পড়ার মতো গুরুত্বপুর্ণ বিষয় তিনি আলোকপাত করেন। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফয়সালুর রহমান।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীকে ৭ টি দলে ভাগ করে বিদ্যালয়ে অধ্যয়নরত ৪০ গ্রামের সহস্রাধিক শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে গ্রাম পর্যায়ে গিয়ে একই ধরনের মতবিনিময় সভা করার পদক্ষেপ গ্রহন করেছেন প্রধান শিক্ষক মোহাম্মদ আলী।
শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের এমন ব্যতিক্রম উদ্যোগের ব্যপারে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান বলেন এমন প্রশংসীয় উদ্যোগকে সাধুবাদ জানাই।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন