২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে নদী দখলদার চিহ্নিতকরণে অভিযান, ১৬জন চিহ্নিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ , ১৮ ফেব্রুয়ারি ২০২২, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

সরাইলে নদী দখলদার চিহ্নিতকরণে অভিযান, ১৬জন চিহ্নিত

এম এ করিম সরাইল(ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইললে নদী দখলদার চিহ্নিত করনে অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) দিনব্যপি উপজেলার অরুয়াইল বাজারে উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

উপজেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা যায়, গত ৩০ বছর ধরে উপজেলার অরুয়াইল বাজারের পাশ দিয়ে প্রবাহিত তিতাস নদী দখল করে পাকা ঘর নির্মাণ করে ব্যবসা করে আসছেন এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি। অভিযান চলাকালে এমন ১৬জন দখলদারদের তালিকা করেন উপজেলা প্রশাসন । এছাড়া নকশা দেখে সার্ভেয়ারের মাধ্যমে মেপে দখলকৃত ঘর চিহ্নিত করে লাল রঙ দিয়ে ক্রসচিহ্নও দেয়া হয়েছে। পরবর্তীতে নদী রক্ষা কমিশনের নির্দেশে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে উপজেলা প্রশাসন সূত্র জানায়।

এ সময় সরাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহানা নাসরিন, জেলা পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম, ভূমি রাজস্ব কর্মকর্তা গিয়াস উদ্দিন, সার্ভেয়ার ওয়াসিম আকরাম, সরাইল থানা পুলিশ ও উপজেলার পাকশিমুল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এ ব্যপারে তালিকাভুক্ত ব্যবসায়ী আবদুর রুউফ বলেন,’ আমরা ক্রয়সূত্রে এই জায়গার মালিক। তাছাড়া আদালতের রায়ও আমরা পেয়েছি। তাই পাকা ঘর করে দোকান দিয়ে ব্যবসা করছি।’

সরাইল উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল বলেন,’আমরা সরজমিনে এলাকায় গিয়ে দেখে, সার্ভেয়ার দিয়ে মেপে যারা নদীর জায়গা দখল করে দোকানপাট করে ব্যবসা করছেন তাঁদের তালিকা করেছি। দখলদারদের নাম জাতীয় নদী রক্ষা কমিশনে পাঠাবো। নদী রক্ষা কমিশনের নির্দেশে পরবর্তীতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহযোগীতায় উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।’

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন