২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সরাইলে ড্রেজারে বালু উত্তোলণের সময় মাটি চাপায় দুই শ্রমিক নিহত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ , ১১ জুলাই ২০২৪, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

সরাইলে ড্রেজারে বালু উত্তোলণের সময় মাটি চাপায় দুই শ্রমিক নিহত

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ড্রেজার দিয়ে পুকুর খনন করে বালু উত্তোলণের সময় পুকুরের পাড় ভেঙে মাটি চাপা পড়ে দেলোয়ার হোসেন (২৫) ও আলী মনছুর (৩৫) নামে দুই শ্রমিক নিহত হয়েছে। একই ঘটনায় সঙ্গে থাকা আতিকুল ইসলাম নামে অপর এক শ্রমিক গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার (১১জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের বিশুতারা গ্রামের বিল থেকে  দুইজনের মরদেহ উদ্ধার করে ডুবুরি দল। এর আগে বুধবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের কালিকচ্ছ বিশুতারা গ্রামের বিল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ময়মনসিংহ জেলার তাঁরাকান্দা উপজেলার শিমুলিয়া পাড়া গ্রামের আব্দুর রাজ্জাক ছেলে দেলোয়ার হোসেন (২৫) ও একই গ্রামের আসাদ আলীর ছেলে আলী মনছুর(৩৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে ড্রেজারে পুকুর খনন করে মাটি উত্তোলণের সময় দুইজন শ্রমিক নিখোঁজের খবরে পরদিন বৃহস্পতিবার সকালে সরাইল ফায়ার সার্ভিসের একটি টিম ও ভৈরব থেকে দুজন ডুবুরি সদস্য ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে। পানির নিচে মাটি চাপা অবস্থায় থাকা দুইজনের মরদেহ সকাল সাড়ে ১১ টায় উদ্ধার করে ডুবুরি দল। এসময় সরাইল থানার পুলিশ পরিদর্শক তদন্ত আতিকুর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শী আতিকুল ইসলাম জানান, কালিকচ্ছ বিশুতারা গ্রামের হুমায়ূন কবির ও আজহার মিয়ার ড্রেজার মেশিনে দীর্ঘদিন ধরে আমরা কাজ করছি। এর ধারাবাহিকতায় গত মাসখানেক যাবত হাসান মিয়ার পুকুর খননের কাজ করে আসছি। গতকাল বুধবার রাতে সাড়ে ১১টার দিকে কাজ করার সময় পাড় ভেঙে ২জন শ্রমিকসহ আমি মাটির নিচে চাপা পরে যায়। এক পর্যায়ে আমি জীবিত ফিরে আসলেও আমার সাথে থাকা দুই জন নিখোঁজ হোন।

সরাইল থানার পুলিশ পরিদর্শক তদন্ত আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, আজ সকালে তাদের দুইজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণের প্রস্তুতি নেয়া হচ্ছে এবং তাদের পরিবারের লোকজনকে খবর পাঠানো হয়েছে। তারা আসার পরে আলোচনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন