৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইলে গর্ভবতী মা ও কিশোরীদের নিয়ে উঠান বৈঠক

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ , ২৩ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 9 months আগে

সরাইলে গর্ভবতী মা ও কিশোরীদের নিয়ে উঠান বৈঠক

এম এ করিম সরাইল ( ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ

‘পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি, বাল্যবিয়ে এবং অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের নাথপাড়া গ্রামে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

কালিকচ্ছ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. ছায়েদ মিয়ার সভাপতিত্বে উঠান বৈঠকে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপকরণ ও সরবরাহ ইউনিটের উপপরিচালক জাকিয়া আখতার, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মো. মতিউর রহমান, সরাইল প্রেসক্লাবের সভাপতি আইয়ুব খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন মিয়া, সহকারি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জালাল উদ্দীন আহমেদ, কালিকচ্ছ ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মিনাক্ষী দেবসহ পরিবার কল্যাণ সহকারিগণ।

শতাধিক গর্ভবতী মা এবং কিশোরী এতে অংশগ্রহণ করেন। উঠান বৈঠক শেষে গর্ভবতী মায়েদের আয়রন, ফলিক এসিড, ভিটামিন এবং ক্যালসিয়াম ট্যাবলেট বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়াও কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

উঠান বৈঠকে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য, প্রজনন স্বাস্থ্যসেবা, গর্ভবতী মায়েদের পুষ্টিকর খাবার গ্রহণের প্রয়োজনীয়তা, গর্ভকালীন পরিচর্যা, প্রাতিষ্ঠানিক প্রসবসেবা, কিশোরীদের বয়ঃসন্ধিকালীন শারীরিক ও মানসিক যত্ন নেওয়ার গুরুত্ব, বাল্যবিয়ের কুফল প্রভৃতি বিষয়ে আলোচনা করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন