৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইলে গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে গিয়ে গ্রেফতার শ্রমিকলীগ নেতা হাজী ইনু মিয়ার মুক্তি দাবি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ , ২৩ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

20200423_00120720200421_135141

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে গিয়ে গ্রেফতার উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি হাজী ইউনুছ মিয়া প্রকাশ ইনু মিয়ার মুক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করেছেন এলাকাবাসী । বিশৃংখলা সৃষ্টিসহ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে দায়ের করা মামলায় বুধবার(২২এপ্রিল) বিকালে উপজেলা সদরের সৈয়দটুলা গ্রামের বাড়ি থেকে পুলিশ তাঁকে গ্রেফতারের খবরে অনেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইনু মিয়ার মুক্তি দাবি করা হয়েছে। ইনু মিয়ার গ্রেফতারের খবরে অনেকে মন্তব্য করে বলেন, হাজী ইনু মিয়া শ্রমিক লীগের সভাপতি ছিলেন। তার পিতা ছিলেন সরাইল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। এছাড়া তিনি আজীবন আওয়ামী রাজনীতির আদর্শে শ্রমিকদের অধিকার আদায়ের আন্দোলন করে গেছেন। আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হউক এমন কোনো কাজ শ্রমিকলীগ নেতা ইনু মিয়া করতে পারে না। হয়ত তিনি গরীব ও ত্রাণ বঞ্চিত মানুষদের ত্রানের অধিকার আদায় করতে রাজপথে নেতৃত্ব দিয়েছেন। আর এই জন্য ষড়যন্ত্রমূলকভাবে তাকেঁ ফাঁসানো হয়েছে বলে ধারণা করছেন এলাকাবাসী।

Screenshot_20200423-091936_Facebook

“Mohammad ali sardar” নামে আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইনু মিয়ার মুক্তি দাবি করে বলেন, “ভাষার ভাষাও হারিয়ে ফেলেছি কারণ একজন ভালো মানুষের প্রতি অন্যায় অত্যাচার টা আসলেই শুভ নয়। সারাদেশে সগৌরভে চলছে ত্রাণ বিতরণ আমাদের সরাইলের ন্যূনতম কেউ ত্রাণ সরকারিভাবে বিতরণ আমাদের চোখে তেমন একটা পড়ে না। সাধারণ মানুষের পেটে যখন খাবার থাকে না তখনই ঘটে এসব ঘটনা তার নেতৃত্বে যদি কেউ থাকে তাকে এরকমভাবে অন্যায় ভাবে সুকৌশলে আইনের মারপ্যাঁচ দিয়ে তাকে কটাক্ষ করা আদৌ সমোচিত নয়। আমরা সরাইল বাসি হিসেবে তাকে অনেক ভালো জানি তাকে অবিলম্বে মুক্তি দাবি করছি প্রশাসনের নিকট।” Md Billal Miah বলেন, “চতুর্দিকে অসহায় কর্মহীন মানুষের হাকাকার কিন্তু সরকারি ত্রান গুলো যাচ্ছে কোথায়? সরাইলবাসি তা জানতে চাই। অসহায়,দরিদ্র পরিবারের শিশুরা ভাতের জন্য কান্নাকাটি করছে আর ইনু ভাই শ্রমিক নেতা হয়ে তাদের হক আদায়ের কথা বলছে। তাতে সরকারের মান ক্ষুন্ন হলো কিভাবে? বুঝলাম না। মানুষত খাদ্যের অভাবে চুরি,ডাকাতি,খুন,রাহাজানি করবে,তখন কি সরকারের মান ক্ষুন্ন হবে না। তাই অনতিবিলম্বে ইনু ভাইয়ে মুক্তি চাই এবং সকল আন্দোলনকারীদের সরকারি খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত করা হোক।”

Screenshot_20200423-091833_Facebook

 

এছাড়াও অনেকেই শ্রমিক নেতা ইনু মিয়ার মুক্তি দাবি করেন। উল্লেখ্য গত মঙ্গলবার(২১এপ্রিল) দুপুরে সরাইল উপজেলা চত্বরে “আর কত উপবাস থাকব, খাবার দে” স্লোগান সম্বলিত ব্যানারে শ্রমিক লীগ নেতা হাজী ইউনুছ মিয়ার নেতৃত্বে শতাধিক অসহায় ও ত্রাণ বঞ্চিত মানুষ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ত্রাণের দাবিতে বিক্ষোভ করে। সরকার প্রতি পরিবারের জন্য তিন হাজার টাকা ও এক বস্তা চাল বরাদ্দ দিয়েছে বলে শ্রমিকলীগ নেতা হাজী ইউনুছ মিয়া বিক্ষোভকারীদের উসকে দিয়েছেন বলে অভিযোগ ওঠে। এতে বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার পাশাপাশি সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলেও অভিযোগ ওঠেছে। এ ঘটনায় সৈয়দটুলা গ্রামের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ওমর আলী বাদী হয়ে একই গ্রামের শ্রমিকলীগ নেতা হাজী ইউনুস মিয়া প্রকাশ ইনু মিয়া ও অজ্ঞাত আরও ৫/৬জনকে বিবাদী করে থানায় মামলা দায়ের করার পর পুলিশ ইনু মিয়াকে গ্রেফতার করেছেন বলে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
আরও পড়ুন