৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইলে একজনকে দুইবার টিকা দান, ভুক্তভোগীর প্রশ্নঃ যদি আমার স্ত্রী মারা যায় এইডার দায় হবে কে?

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ , ৭ আগস্ট ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

সরাইলে একজনকে দুইবার টিকা দান, ভুক্তভোগীর প্রশ্ন, যদি আমার স্ত্রী মারা যায় এইডার দায় হবে কে?

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সৈয়দটুলা গ্রামের ৬নং ওয়ার্ডের মুসলিম খানের স্ত্রী রোজিনা বেগমকে(৩৮) একই দিনে দুই বার করোনা ভাইরাসের টিকা দানের অভিযোগ উঠেছে। আজ শনিবার(৭ আগস্ট) উপজেলার সদর ইউনিয়নের সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১ং বুথে এ ঘটনা ঘটে।
এ ব্যপারে ভুক্তভোগী রোজিনা বেগমের স্বামী মুসলিম মিয়া বলেন, সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় গণটিকাদান কেন্দ্রে করোনা ভাইরাসের টিকা দিতে আমার স্ত্রী রোজিনা বেগম সকাল থেকেই লাইনে দাড়িঁয়ে অপেক্ষা করতে থাকে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে আইডি কার্ড নিয়ে ১ং বুথে গিয়ে করোনা ভাইরাসের টিকা দিয়ে বের হয়ে আসে। কিন্তু ভুলে আইডি কার্ড কক্ষের ভিতরে ফেলে আসায় কিছুক্ষন পর আইডি কার্ড আনতে আমার স্ত্রী ফের ১নং বুথে যায়।
সেখানে দাতিত্বরত স্বাস্থ্যকর্মী আমার স্ত্রীকে ফের করোনা ভাইরাসের টিকা দেন।

বাহিরে বের হয়ে এসে পর পর দুইবার টিকা নেওয়ার বিষয়টি আমার স্ত্রী আমাকে অবগত করলে আমি চিন্তিত হয়ে পড়ি।

তিনি আরও বলেন, বিষয়টি আমি টিকা কেন্দ্রে উপস্থিত এক মেম্বারকে জানিয়েছি। মেম্বার বলেছেন এতে কোনো সমস্যা নেই। পরবর্তীতে মুঠোফোনে আমি বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নোমান মিয়াকে অবগত করেছি। তিনি বলেছেন আধা ঘন্টা পরে উনার সাথে দেখা করার জন্য। এ ব্যপারে তিনি আমার সাথে বসে কথা বলবেন।
নিজের স্ত্রীর অজানা বিপদের আশংকায় আতংকগ্রস্থ মুসলিম মিয়া ক্ষোভের সহিত বলেন, একই দিনে পর পর ২ বার আমার স্ত্রীকে করোনা ভাইরাসের টিকা দেওয়ার কারনে যদি আমার স্ত্রী মারা যায় এইডার দায় হবে কে?
একই ব্যক্তি একই দিনে পর পর দুই বার টিকা দানের বিষয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অজানা বিপদের আশংকায় মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন রোজিনা বেগম।

এ ব্যপারে সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নোমান মিয়ার সাথে মুঠোফনে কথা হলে তিনি বলেন, ১ং বুথে দায়িত্বরত কর্মীর নিকট থেকে আমি ঘটনাটির খোঁজখবর নিয়েছি। রোজিনা বেগম প্রথম টিকা দিয়ে চলে গিয়ে পরবর্তীতে আইডি কার্ড নেওয়ার জন্য ফের বুথে প্রবেশ করে টিকাদানের জন্য নির্ধারিত আসনে বসেন। টিকা গ্রহনের বিষয়টি রোজিনা বেগম না বলায় নতুন লোক মনে করে ফের টিকা দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, আমি রোজিনা বেগমের স্বামীকে ডেকে এনে এ ব্যপারে বুজিয়ে বলেছি। পর পর দুই ডোজ টিকা দিলেও এক ডোজ টিকা কাজ করবে। অন্য ডোজ টিকার কোনো কার্যকারিতা থাকবে না। এতে চিন্তার কোনো কারন নেই। তেমন কোনো অসুবিধাও হবে না।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
আরও পড়ুন