২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

EN

সরাইলে উৎসবমুখর পরিবেশে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ , ১২ সেপ্টেম্বর ২০২১, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

FB_IMG_1631442494809

সরাইলে উৎসবমুখর পরিবেশে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে উৎসবমুখর পরিবেশে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে দীর্ঘ প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর সরকারি নির্দেশনায় আজ রোববার(১২ সেপ্টেম্বর) বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু হয়।
উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা শ্রেণি পাঠদান কার্যক্রমে অংশ নিয়েছে। বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অনেক বেশি। উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম শুরু করা হয়। প্রত্যেক প্রতিষ্ঠানের প্রধান ফটকে তাপমাপক যন্ত্রের মাধ্যমে শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে বিদ্যালয়ে প্রবেশ করানো হয়।
শিক্ষার্থীদের মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে প্রত্যেক প্রতিষ্ঠানে কঠোর নজরধারি রাখা হয়।

FB_IMG_1631442443401

 

সকাল ৯ টা ৪৫ মিনিটে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের প্রধান ফটকে সারিবদ্ধভাবে ও সামাজিক দূরত্ব বজায় রেখে তাপমাপক যন্ত্রের মাধ্যমে শিক্ষার্থীদের তাপ মেপে বিদ্যালয়ে প্রবেশ করানো হয়। এ সময় বিদ্যালয়ের প্রধান ফটকের পার্শ্ববর্তী স্থানে স্থাপন করা করোনা প্রতিরোধক বুথ থেকে শিক্ষার্থীদের মাস্ক ও হ্যান্ড সেনেটাইজার সরবরাহ করা হয়। এছাড়া সাবান দিয়ে হাত ধৌতকরণের পর শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে প্রবেশ করতে দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষা অফিসার মোঃ শফি উদ্দিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করয়ে দেখা গেছে। এছাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ উপজেলার দায়িত্বশীল কর্মকর্তাগণ স্ব-স্ব দায়িত্ব পালনে কর্মতৎপর থাকতে দেখা যায়।

FB_IMG_1631443487527

এ ব্যপারে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন বলেন, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে। দীর্ঘদিন পর বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রমে অংশগ্রহণ করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা আনন্দিত।

FB_IMG_1631442399266

এ ব্যপারে সরাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান বলেন, সরকারি ১৯দফা নির্দেশনা অনুসরণ করে আজ থেকে পুনরায় পাঠদান কার্যক্রম চালু করা হয়েছে। সরকারি বিধি-বিধান যথাযথভাবে অনুসরন, বিদ্যালয়ের পরিস্কার-পরিচ্ছন্নতা, শিক্ষক ও শিক্ষার্থীদের মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সার্বিক বিষয়ে বিদ্যালয়ে গিয়ে মনিটরিং করেছি। প্রতিটি বিদ্যালয়ে সরকারি বিধি মেনে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের শেখন-শেখানো কার্যক্রমে অংশগ্রহন করেছে।

উল্লেখ্য করোনা পরিস্থিতির কারনে গত ১৮-০৩-২০২০ থেকে বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম বন্ধ থাকার পর সরকারি ১৯ দফা নির্দেশনা অনুযায়ী বিদ্যালয়ের শ্রেণি পাঠদান কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
আরও পড়ুন