৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ভাষা আন্দোলনে সরাইল” শীর্ষক আলোচনা সভা, সরাইলকে ভাষা আন্দোলনের সূঁথিকাগার ঘোষনার দাবি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ , ২১ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 10 months আগে

ভাষা আন্দোলনে সরাইল” শীর্ষক আলোচনা সভা, সরাইলকে ভাষা আন্দোলনের সূঁথিকাগার ঘোষনার দাবি

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

” ভাষা আন্দোলনে সরাইল শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সরাইল প্রেসক্লাবের উদ্যোগে উপজেলা পাবলিক লাইব্রেরীতে আজ মঙ্গলবার (২১ ডিসেম্বর) উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খানের সভাপতিত্বে ও সাহিত্য সম্পাদক জহিরুল ইসলাম রিপন এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি এডভোকেট জিয়াউল হক মৃধা।

FB_IMG_1640096400240

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আবু হানিফ, সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম হোসেন, সরাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদ খালিদ জামিল খান, সরাইল সরকারি সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ সাংবাদিক বদর উদ্দিন, সরাইল সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জব্বার ও
সরাইল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সামসুল আলম।

FB_IMG_1640096396872

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সরাইল মহিলা কলেজের প্রভাষক মাহবুব খান বাবুল।
বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট আইনজীবি এডভোকেট তানভীর হোসেন কাউসার, সরাইল ত্রিতাল সঙ্গীত বিদ্যানিকেতনের অধ্যক্ষ সঞ্জিব কুমার দেব, সরাইল উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি দেবদাস সিংহ রায়, কবি ও সাংবাদিক মনির হোসেন, আওয়ামী লীগ নেতা মাহফুজ আলী, ইউপি সচিব সুমন পারভেজ, সরাইল ত্রিতাল সঙ্গীত বিদ্যানিকেতনের অধ্যক্ষ সঞ্জিব কুমার দেব, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেওয়ান রওশন আরা লাকি, সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক (গণিত) ও সরাইল প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল করিম।

সরাইল প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মোহাম্মদ মাসুদ, সদস্য মুরাদ খান, সাংবাদিক দীপক কুমার দেবনাথ, সাংবাদিক আব্দুল মুমিনসহ বিভিন্ন স্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কোরআন তেলায়াত করেন মোহাম্মদ জামাল হোসেন ও গীতা পাঠ করেন দীপা ওয়াস্থি।
অনুষ্ঠানে বক্তাগণ বলেন, ১৯৪৭ সালের আজকের এই দিনে তৎকালীন প্রাথমিক শিক্ষক সমিতি সরাইল থেকে রাষ্ট্রভাষা বাংলা করার প্রথম প্রস্তাব উত্তাপণ করে যা কলকাতা থেকে প্রকাশিত আনন্দ বাজার পত্রিকায় প্রকাশিত হয়। সেই ক্ষুনজন্মা প্রাথমিক শিক্ষকদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বক্তাগণ এই ধরনের ঐতিহাসিক বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ গ্রহন করার জন্য সরাইল প্রেসক্লাবকে ধন্যবাদ জানান সেই সাথে সরাইলকে ভাষা আন্দোলনের সূঁথিকাগার ঘোষনা করার পাশাপাশি ঐতিহাসিক এই ঘটনাটিকে ওয়ার্ল্ড রেকর্ড অব গিনেস বুকে স্থান দেওয়ার দাবি করেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন