১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন চান এডভোকেট নাজমুল হোসেন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ , ১৯ ডিসেম্বর ২০২২, সোমবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন চান এডভোকেট নাজমুল হোসেন

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ

ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে এমপি পদে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশা করছেন সরাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নাজমুল হোসেন। সোমবার (১৯ ডিসেম্বর) বিকালে সরাইল প্রেসক্লাবে মতবিনিময়কালে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন। সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব খান এর সঞ্চালনায় উক্ত সভায় সরাইল প্রেসক্লাব এর অন্যান্য সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সভায় এডভোকেট নাজমুল হোসেন বলেন, ছাত্রজীবন থেকেই আমি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের রাজনীতির সাথে সারা জীবন সংগ্রাম করে বড় হয়েছি। সরাইল উপজেলা আওয়ামী লীগের আহবায়কের দায়িত্ব দীর্ঘ দিন ধরে সফলভাবে পালন করা শেষে দলীয় নেতা-কর্মীদের উপস্থিতিতে সম্মেলনের মাধ্যমে সরাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছি।
তিনি আরও বলেন, বিএনপির এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া এমপি পদ থেকে পদত্যাগ করায় ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনটি শূন্য হয়েছে। ইতিমধ্যেই এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। তিনি আরও বলেন, এ আসনে আমরা নৌকা প্রতীকে মনোনীত দলীয় প্রার্থী চাই। বিগত দুইবার মহোজোটের প্রার্থী এমপি হিসেবে নির্বাচিত হয়ে উনার সাধ্যমত উন্নয়নের চেষ্টা করলেও আওয়ামী লীগ দলীয় নেতা-কর্মীদের চাওয়া পাওয়ার তেমন কোনো উন্নয়ন হয়নি। তাই এ আসনে আওয়ামী লীগ দলীয় নেতাকে নৌকা প্রতীকে মনোনয়ন চাই। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এডভোকেট নাজমুল ইসলাম বলেন, নৌকা প্রতীকে আমি দলীয় মনোয়ন প্রত্যাশা করছি। তবে আমার প্রাণ প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা এ আসনে যাকেই মনোনয়ন দিবেন দলের বৃহত্তর স্বার্থে তাঁর হয়েই কাজ করব ইনশাল্লাহ। এ ব্যপারে তিনি সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য এডভোকেট নাজমুল হোসেন সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য এবং জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন। বর্তমানে সরাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এডভোকেট মোঃ নাজমুল হোসেনের রাজনৈতিক ও সামাজিক মূল্যায়নে তিনি নবম শ্রেণীতে অধ্যয়ন কালে ছাত্রলীগে যোগদান করেন। ১৯৮০ সালে সরাইল থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। একই সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের আপ্যায়ন ও আমোদ প্রমোদ সম্পাদক নির্বাচিত হোন। ১৯৮১ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি হোন। ১৯৮২ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক,
১৯৮৫ সালে সরাইল থানা যুবলীগের সাধারণ সম্পাদক,
১৯৮৭ সালে সরাইল থানা যুবলীগের সভাপতি,
১৯৮৯ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের দপ্তর
সম্পাদক, ১৯৯২ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সহ-সভাপতি, ১৯৯৪ সালে সরাইল উপজেলা কৃষক লীগের সভাপতি, ১৯৯৮ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকলীগের সহ-সভাপতি, ২০০৪ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, ২০১৪ সাল থেকে সরাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্বরত ছিলেন।
১৯৯৪ সাল থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, আঞ্জুমান মফিদুল ইসলাম, প্রতিবন্ধী কল্যাণ সমিতি, জাতীয় অন্ধ কল্যাণ সমিতি ইত্যাদি সামাজিক কল্যাণধর্মী কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হয়ে জনগণের সেবামূলক কাজে অংশগ্রহণ করছেন।

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন