৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় শিউলি আজাদসহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী, ২৭ফেব্রুয়ারী শিউলি আজাদ এমপিকে সরাইলে গণসংবর্ধনা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:১০ পূর্বাহ্ণ , ২১ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ টোয়েন্টিফোর ডটকম ডেস্ক

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ব্রাহ্মণবাড়িয়া আসনে সরাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক-১ ও প্রয়াত আওয়ামী লীগ নেতা এ কে এম ইকবাল আজাদের সহধর্মিনী উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদসহ ৪৯ জন নারী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। বুধবার(২০ফেব্রুয়ারী) সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে নব নির্বাচিত ৪৯জন এমপি শপথ গ্রহন করেছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত নারী সংসদ সদস্যরা হলেন—আওয়ামী লীগ থেকে ঢাকার শিরীন আহমেদ, জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান শিলা, সুবর্ণা মুস্তাফা ও নাহিদ ইজহার খান, চট্টগ্রামের খাদিজাতুল আনোয়ার ও ওয়াশিকা আয়েশা খানম, কক্সবাজারের কানিজ ফাতেমা আহমেদ, খাগড়াছড়ির বাসন্তি চাকমা, কুমিল্লার আঞ্জুম সুলতানা ও এ্যারোমা দত্ত, ব্রাহ্মণবাড়িয়ার উম্মে ফাতেমা নাজমা বেগম, গাজীপুরের শামসুন্নাহার ভূঁইয়া ও রুমানা আলী, বরগুনার সুলতানা নাদিরা। ময়মনসিংহের মনিরা সুলতানা, জামালপুরের হোসনে আরা, নেত্রকোণার হাবিবা রহমান খান ও জাকিয়া পারভীন খানম, টাঙ্গাইলের অপরাজিতা হক ও খন্দকার মমতা হেনা লাভলী, পিরোজপুরের শেখ এ্যানী রহমান, সুনামগঞ্জের শামীমা আক্তার খানম, মুন্সীগঞ্জের ফজিলাতুন্নেছা, নীলফামারীর রাবেয়া আলী, নরসিংদীর তামান্না নুসরাত বুবলী, গোপালগঞ্জের নার্গিস রহমান, ঝিনাইদহের খালেদা খানম, বরিশালের সৈয়দা রুবিনা মিরা, পটুয়াখালীর কানিজ সুলতানা। খুলনার অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, দিনাজপুরের জাকিয়া তাবাসসুম, নোয়াখালীর ফরিদা খানম সাকী, ফরিদপুরের রুশেমা বেগম, কুষ্টিয়ার সৈয়দা রাশেদা বেগম, মৌলভীবাজারের সৈয়দা জোহরা আলাউদ্দিন, রাজশাহীর আদিবা আনজুম মিতা, চাঁপাইনবাবগঞ্জের ফেরদৌসী ইসলাম জেসী, শরিয়তপুরের পারভীন হক শিকদার, রাজবাড়ীর খোদেজা নাসরীন আক্তার হোসেন, মাদারীপুরের তাহমীনা বেগম, পাবনার নাদিয়া ইয়াসমিন জলি ও নাটোরের রত্না আহমেদ। এছাড়া জাতীয় পার্টি মনোনীত অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী, অ্যাডভোকেট সালমা ইসলাম, অধ্যক্ষ রওশন আরা মান্নান ও নাজমা আকতার এবং ওয়ার্কার্স পাটির মনোনীত প্রার্থী লুৎফুন নেসা খান ও স্বতন্ত্র সেলিনা ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়েছেন।

এ দিকে সরাইলে দীর্ঘ ৪৫বছর পর এমপি পেয়ে উচ্ছ্বসিত উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বর্ধিত সভা করে আগামী ২৭ফেব্রুয়ারী বিকাল ২টায় সরাইলে নব নির্বাচিত এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদকে গণসংবর্ধনা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে দলীয় সূত্রে জাবা গেছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
আরও পড়ুন