২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

“পানির নিচে স্বপ্ন”

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ , ২৫ জুলাই ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

FB_IMG_1595601771669

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ
সরাইল-অরুয়াইল আঞ্চলিক সড়ক। উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ভাটি অঞ্চলের ৩টি ইউনিয়নের লাখো মানুষের স্বপ্নের এই সড়কটি এখন পানির নিচে। উপজেলার অরুয়াইল, পাকশিমুল ও চুন্টা এই তিন ইউনিয়নের মানুষের সড়ক পথে চলাচলের একমাত্র এই সড়কটি স্বপ্নের সড়ক হিসেবে সম্প্রতি সড়কটি সংস্কার করা হলেও বন্যার পানিতে সড়কটির অধিকাংশ জায়গা তলিয়ে যাওয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে ভেঙ্গে পড়ছে সড়কের সংস্কার কাজ। এতে দীর্ঘ দিনের লালিত স্বপ্ন যেন ভেঙ্গে যাচ্ছে এখানকার মানুষের। সরাইল- অরুয়াইল সড়কের চুন্ট ব্রিজ থেকে ভুইঁশ্বর পর্যন্ত বিভিন্ন স্থানের প্রায় দুই কিলোমিটার রাস্তা পানির নিচে তলিয়ে গেছে। ফলে সড়ক পথে বন্ধ হয়ে গেছে উপজেলা সদরে সাথে অরুয়াইল ও পাকশিমুল ইউনিয়নের লাখো মানুষের সড়ক যোগাযোগ।
এতে দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছেন এখানকার প্রায় লক্ষাধিক মানুষ।

এ ব্যপারে পাকশিমুল ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম বলেন, সরাইল- অরুয়াইল সড়কের চুন্টা ব্রিজ হতে ভুইঁশ্বর পর্যন্ত তিন জায়গায় প্রায় দুই কিলোমিটার সড়ক পানির নিচে তলিয়ে যাওয়ায় উপজেলার প্রায় লক্ষাধিক মানুষের যাতায়াত ব্যবস্থা অচল হয়ে পড়েছে। সকল ধরনের যানবাহন বন্ধ রয়েছে। এ সড়কের সংস্কার কাজ সঠিকভাবে হয়নি। তাই বর্ষায় সড়কের কয়েকটি অংশ পানিতে ডুবে যায়। এখন জন-দুর্ভোগ ও ভোগান্তি নিরসনে এ সমস্যার স্থায়ী সমাধান জরুরি।

এ ব্যপারে অরুয়াইল ইউপি চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন বলেন, প্রতি বছর টানা বর্ষণ ও ঢলে সরাইল- অরুয়াইল সড়কের এই অংশটি পানির নিচে তলিয়ে যায়। কাজ করার আগে অনেক ভাবে উপজেলার বিভিন্ন সভায় আলোচনা করেছি। সড়ক একটু উঁচা করার জন্য। অফিস আমাদের কথা আমলে নেইনি। সবাইকে বলি সরজমিনে সড়কটি দেখেন কাজের মানের কি অবস্থা। এটি স্থানীয় এলজিইডির উদাসীনতার ও গাফিলতির প্রধান কারণ বলে মনে করছি। এ সমস্যার স্থায়ী সমাধান খুবই জরুরি হয়ে পড়েছে। এ ব্যাপারে সরাইল উপজেলা এলজিইডি প্রকৌশলী মোছাঃ নিলুফা ইয়াসমিন বলেছেন, হাওরের জোয়ারের পানির স্রোতে বন্যা পরিস্থিতির কারণে সরাইল- অরুয়াইল সড়কের কয়েকটি অংশ তলিয়ে গেছে। আমি সরেজমিনে গিয়ে বিষয়টি দেখে এসেছি।উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। এ বিষয়ে আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানিয়েছি।
সরাইল উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা জানিয়েছেন, এ বছর টানা বর্ষণ ও ঢলে সরাইল- অরুয়াইল সড়কের কয়েকটি অংশ পানির নিচে তলিয়ে যায়। এটি স্থানীয় এলজিইডিকে বলা হয়েছে, উপজেলার সাথে ঐ এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে জরুরি ব্যবস্থা গ্রহন করতে। বন্যার পরিস্থিতিতে বিষয়টি নিয়ে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছি। মানুষের যাতে কষ্ট না হয় উপজেলা প্রশাসন সবসময় জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন