২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

দুর্যোগ মোকাবিলায় মানুষের পাশে সরব ওসি সাহাদাত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ , ৬ এপ্রিল ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

 

সরাইল নিউজ ২৪.কম ডেস্কঃ

প্রাণঘাতী নভেল করোনার সংক্রমণ এড়াতে এখন অবদি বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে সরকার। সরকারের ঐ সব নির্দেশনা বাস্তবায়নে মাঠ পরিসরে কাজ করে যাচ্ছে সরাইল প্রশাসন।
সরকারের সকল নির্দেশনা পালনে প্রথম থেকেই জীবনের ঝুকি নিয়ে একটু বেশী তৎপর ও আন্তরিকতা দেখা গেছে ব্রাক্ষণবাড়িয়া জেলার সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটোর মাঝে । তিনি দিনরাত সমানতালে ছুটে চলেছেন উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। তার এই আন্তরিক প্রচেষ্টা নজর কেড়েছে সরাইলবাসির।

মোঃ সাহাদাত হোসেন টিটো জনগনকে সচেতন ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা সহ নিম্ন আয়ের মানুষের খোঁজ খবর রাখা, হাটবাজারে মাস্ক ও খাদ্যসামগ্রী বিতরণমূলক কার্যক্রমে এলাকার সচেতন মহলের প্রশংসা কুড়াচ্ছেন । তারা বলেন আন্তরিকতা থাকলে একজন ওসি অনেক কিছু করতে পারেন ওসি সাহাদাত হোসেন তারই উদাহরণ।

উপজেলা প্রশাসনের নানা পদক্ষেপের সঙ্গে যুক্ত রয়েছেন সরাইল থানা পুলিশ। যেমন রাস্তায় চলাচলকারী ভ্যান, ইজিবাইক বা অন্যান্য যানবাহনে জীবাণুনাশক স্প্রে করা, করোনা ভাইরাস ঝুঁকি রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করণে জনসাধারন ও ব্যবসায়ীদের সচেতন করা ইত্যাদি । এই প্রাণঘাতি ভাইরাসের সংক্রমণ রোধে উপজেলা প্রশাসনের সাথে মাঠে রয়েছেন স্থানীয় কর্মব্যস্ত কয়েকজন সাংবাদিক।

এদিকে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছে এ উপজেলার মানুষ। বন্ধ রয়েছে শিক্ষা-প্রতিষ্ঠান, ব্যবসা-প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল। এতে সব থেকে বেশি বেকায়দায় পড়েছেন দিনমজুর গরীব-অসহায় মানুষজন। এসকল উপার্জনহীন মানুষের জন্য দেয়া হচ্ছে সরকারি ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ ও খাদ্য সহায়তা।

সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটো বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান স্যারের দিক নির্দেশনা মোতাবেক ও সরাইলের মানুষের সহযোগিতায় এ উপজেলায় প্রতি মুহূর্তে কাজ করার উৎসাহ পাচ্ছি। যেহেতু সারা বিশ্বে এ পর্যন্ত করােনা ভাইরাস দূরীকরণে কোন প্রতিরোধক ওষুধ তৈরি হয়নি, সেহেতু এটি প্রতিরোধে আমাদেরকে সর্তকতা অবলম্বন করতে হবে। তিনি আরও বলেন, সকলের সহযোগিতা ছাড়া করোনা প্রতিরােধ করা সম্ভব না, তাই তিনি সকলকে সরকারি নির্দেশনা মেনে নিজ নিজ ঘরে অবস্থানের অনুরোধ জানান।
পরিশেষে কবির কথায় আসতে হয়, ” মানুষের উপকারে নেই যার মন, কে বলে মানুষ তারে পশু সেই জন।” আসলেই দুর্দিনে মানুষের পরিচয় পরিস্ফুটিত হয়। ওসি সাহাদাত হোসেন টিটো সরাইলবাসীর দুর্দিনে যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে চিরকাল।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন