২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

দলীয় আনুগত্য মেনে প্রার্থীতা প্রত্যাহার করে নিলেন বিএনপি নেতা আলহাজ্ব আনোয়ার হোসেন মাস্টার 

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ , ২২ এপ্রিল ২০২৪, সোমবার , পোষ্ট করা হয়েছে 1 month আগে

দলীয় আনুগত্য মেনে প্রার্থীতা প্রত্যাহার করে নিলেন বিএনপি নেতা আলহাজ্ব আনোয়ার হোসেন মাস্টার 

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)

দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তে দলীয় আনুগত্য মেনে সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন বিএনপি নেতা আলহাজ্ব আনোয়ার হোসেন মাস্টার।  এর আগে তিনি জনতার চাপে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। আজ সোমবার (২২এপ্রিল) দুপুরে সরাইল প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি প্রার্থীতা প্রত্যাহার করার ঘোষনা দেন।

সরাইল প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আলী এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৌফিক আহমেদ তফছির এর সঞ্চালনায় উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি নেতা আলহাজ্ব আনোয়ার হোসেন মাস্টার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন -২০২৪ এ সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আমি মনোনয়নপত্র জমা প্রদান করি। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভবিষ্যতের রাষ্ট্রনায়ক তারেক রহমান এর নেতৃত্বে বিএনপির স্থায়ী কমিটি এই সরকারের অধীনে কোনো ধরনের নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। তিনি আরও বলেন আমি ১৯৮৭ সনে ব্রাহ্মণবাড়িয়া সরকারি অনার্স কলেজের ছাত্র সংসদে জাতীয়তাবাদী ছাত্রদলের ব্যানারে নির্বাচিত হয়েছিলাম। ১৯৮৭ থেকে ১৯৯১ সাল পর্যন্ত সরাইল উপজেলা ছাত্রদলের আহ্বায়ক, ১৯৯১ থেকে ২০০৩ পর্যন্ত সরাইল উপজেলা যুবদলের সভাপতি এবং ২০০২ থেকে ২০২০ পর্যন্ত সরাইল উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ছিলাম। আমার এ দীর্ঘ রাজনৈতিক জীবনে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ লালন করে আসছি। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর নির্দেশনা অনুযায়ী আগামী ৮মে তারিখে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহন করেছি এবং আমার জনপ্রিয়তা থাকা সত্ত্বেও দলের বৃহত্তর স্বার্থে  মনোনয়নপত্র প্রত্যাহার করছি। পাশাপাশি আমি বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মী ও সমর্থকদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি যে, আপনারা সবাই এই সরকারের অধীনে অনুষ্ঠিতব্য সকল নির্বাচনকে বর্জন করুন। আপনারা কেউ ভোট কেন্দ্রে যাবেন না। আমি কোনো পদে থাকি বা না থাকি সারাজীবন বিএনপির আদর্শকে হৃদয়ে লালন করেছি এবং আমৃত্যু লালন করে যাব।

পরে সরাইল উপজেলা নির্বাচন অফিসে গিয়ে সরাইল উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহবুবুল হক এর নিকট লিখিত আবেদন জমাদানের মাধ্যমে মনোনয়ন পত্র প্রত্যাহার করেন।

আলহাজ্ব মো: আনোয়ার হোসেন মাস্টার রাজনীতির পাশাপাশি  সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে নব্বই দশক থেকে শিক্ষকতা শুরু করে বর্তমানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন দীর্ঘ দিন ধরে। একই বিদ্যালয়ের পাশে নিজের জায়গায় তিনি সরাইল আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল ও ফারজানা ডায়াগনস্টিক সেন্টার নামে দুটি সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এছাড়া তাঁর সহধর্মিনী সৈয়দা ফারজানা খানম সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। পারিবারিকভাবে তিনি দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তাঁর বড় পুত্র ডাক্তার জোহেব আল হাসনাঈন আদ দ্বীন মেডিকেল কলেজের শিক্ষক। অপর পুত্র ডাক্তার জিসান আল হাসনাঈন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর  হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া একমাত্র মেয়ে জারিন জার্নাজ স্নিগ্ধা ঢাকার একটি মেডিকেল কলেজে এমববিএস ফাইনাল ইয়ারে অধ্যয়নরত রয়েছেন।

উল্লেখ্য ঘোষিত তফছিল অনুযায়ী আগামী ৮মে সরাইল উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।  মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্ধ ২৩ এপ্রিল।  মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ১৫ এপ্রিল পর্যন্ত চেয়ারম্যান পদে ১১জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন