২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

গণমুখী ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে সরাইলে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ , ৯ সেপ্টেম্বর ২০২০, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার(৯ সেপ্টেম্বর) উপজেলার পানিশ্বর ইউনিয়নের বড়ইবাড়ি বাজারে উক্ত সভা অনুষ্ঠিত হয়।
ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানের নির্দেশনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল সার্কেলের সহকারি পুলিশ সুপার মোঃ আনিছুর রহমান। সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দ্বীন ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় সরাইল থানার এসআই গৌতম চন্দ্র দে ও এএসআই দীলিপ কুমার নাথসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সর্বস্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সরাইল থানা পুলিশ সূত্রে জানা যায়, গণমুখী ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে সরাইলে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন স্থানে এ সভা অনুষ্ঠিত হবে।
পুলিশী সেবা সহজীকরন, নাগরিকদের সময়ের সাশ্রয়, সেবাগ্রহীতার সাথে সেবাপ্রদানের দূরত্ব কমিয়ে একটি অধিকতর জনবান্ধব পুলিশের প্রত্যয়ে ইতিমধ্যেই দেশব্যাপী বিটপুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার) এর নির্দেশে দেশব্যাপী পুলিশের ইউনিট সমূহ পুলিশিং সেবাকে বিটপুলিশিং এর মাধ্যমে গণমূখী করার জন্য বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়েছে।
সেই ধারাবাহিকতায় উক্ত সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) বলেন, পুলিশ-জনতা সম্পর্ক উন্নয়ন এবং জনগণের দৌড়গড়াই পুলিশি সেবা পোঁছে দেয়ার মধ্যদিয়ে জনবান্ধব পুলিশিং সৃষ্টি করাই মূলত বিট পুলিশিং এর মূল লক্ষ্য। প্রতিটি নাগরিকের জন্য যথাযথ পুলিশি সেবার নিশ্চয়তা প্রদানের নিমিত্তে পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে প্রত্যন্ত অঞ্চলেও পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্যই বিট পুলিশিং সেবার প্রচলন। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত এই সভায় তিনি বিটে বসবাসকারী সুনাগরিকগণকে মাদক, ইভটিজিং, জঙ্গী, দাঙ্গা, বাল্য বিবাহ সহ বিভিন্ন সামাজিক অপরাধ রোধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আহবান জানান।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন