১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

EN

আল্লামা মনিরুজ্জামান সিরাজী হুজুরের জানাযায় মানুষের ঢল

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ , ১০ আগস্ট ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা সিরাজুল ইসলাম বড় হুজুর(রহঃ) এর বড় সাহেবজাদা, ব্রাহ্মণবাড়িয়ার আলেম-ওলামাদের রাহবার, ভাদুঘর মাদরাসার মুহতামিম আল্লামা মনিরুজ্জামান সিরাজী হুজুর(রহঃ) এর জানাযায় ছিল মানুষের ঢল। হাজার হাজার আলেম-ওলামা, মাদ্রাসা ছাত্র ও তৌহিদি জনতার উপচে পড়া ভীড়ে জানাযাস্থল ছিল কানায় কানায় পূর্ণ। বাদ আছর ভাদুঘর মাদ্রাসা প্রাঙ্গনে জানাযা শেষে পিতার কবরের পাশে তাঁকে দাফন করা হয়। জানাজার নামাজে ইমামতি করেন আল্লামা মনিরুজ্জামান সিরাজী হুজুর(রহঃ) এর নাতি হাফেজ মাওলানা খালেদ সাইফুল্লাহ সিরাজী।
ব্রাহ্মণবাড়িয়ার বড় হুজুর হিসেবে পরিচিত আল্লামা মনিরুজ্জামান সিরাজীর মৃত্যুর খবর পেয়ে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকারসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাঁর বাস ভবনে ছুটে যান।
প্রশাসনের কড়া নজরদারি সত্বেও নামাজে জানাযায় হাজার হাজার মানুষ অংশ গ্রহন করেন। কুমিল্লা-সিলেট মহাসড়কের পৌর এলাকার ভাদুঘর ফাটাপুকুরের পাড় থেকে সদর উপজেলার বিয়াল্লিশ্বর পর্যন্ত রাস্তার মধ্যে দাড়িয়ে মানুষ নামাজে অংশ গ্রহন করেন। নামাজে জানাযার জন্য বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।
উল্লেখ্য রোববার (৯ আগস্ট)  দুপুর ১২টায় পৌর এলাকার ভাদুঘরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্নালিল্লাহি….রাজিউন)। এ খবর ছড়িয়ে পড়লে ব্রাহ্মণবাড়িয়া জেলার আলেম-ওলামা, মাদ্রাসা ছাত্র ও তৌহিদি জনতার মাঝে শোকের ছায়া নেমে আসে। দুপুরের পর থেকেই দূর-দূরান্ত থেকে অনেকে জানাযাস্থলে আসতে থাকেন। জানাযাস্থূলের আশ-পাশ আগত মুসুল্লিদের ভীড়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুনগ্রাহী রেখে যান।
আল্লামা মনিরুজ্জামান সিরাজী হুজুর(রহঃ) ব্রাহ্মণবাড়িয়া জেলা হেফাজতে ইসলাম ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আমীর ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
আরও পড়ুন