২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

EN

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ সালেহ আহমাদ তাকরীম

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ , ১১ মার্চ ২০২২, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ সালেহ আহমাদ তাকরীম

সরাইল নিউজ ২৪ ডেস্ক রিপোর্টঃ

ইরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিযোগী হাফেজ সালেহ আহমাদ তাকরীম প্রথম স্থান অর্জন করেছেন। ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) হলে গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সারা বিশ্ব থেকে অংশগ্রহনকারী প্রতিযোগীদের পেছনে ফেলে তিনি এ সাফল্য অর্জন করে বাংলাদেশের সুনাম অর্জন করেছেন।

বিশ্ব জয়ী হাফেজ সালেহ আহমাস তাকরীম রাজধানীর মিরপুরে অবস্থিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামীর শিক্ষার্থী।

গত শনিবার পুরস্কার বিতরণের মধ্য দিয়ে আন্তর্জাতিক এ কোরআন প্রতিযোগীতা সমাপ্ত হয়। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইরানের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী মুহাম্মাদ মাহদী ইসমাইলী, শিক্ষা মন্ত্রী ইউসুফ নুরী ও ইসলামীক দাওয়া সেন্টারের প্রধান সৈয়্যদ মাহদী খামুশীসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ।

গত বছরের আগস্টের শেষদিকে ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় হাফেজ তাকরিম বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

হাফেজ তাকরীমের বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসা শিক্ষক ও মা গৃহিণী। তার এই অসামান্য কৃতিত্বের জন্য মারকাযু ফয়জিল কুরআনের প্রিন্সিপাল গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন