২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

EN

আখেরি মোনাজাতের মাধ্যমে ৩ দিন ব্যপি ঐতিহাসিক চরমোনাই মাহফিল সমাপ্ত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ , ১৮ ফেব্রুয়ারি ২০২৩, শনিবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

আখেরি মোনাজাতের মাধ্যমে ৩ দিন ব্যপি ঐতিহাসিক চরমোনাই মাহফিল সমাপ্ত

চরমোনাই মাহফিল থেকে এম এ করিমঃ

আখেরি মোনাজাত ও দোয়ার মাধ্যমে ৩ দিন ব্যপি ঐতিহাসিক চরমোনাই ফাল্গুনের বার্ষিক মাহফিল সম্পন্ন হয়েছে। আমিরুল মোজাহিদিন হযরত মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই শনিবার (১৮ ফেব্রুয়ারী) সকাল ৯ টার দিকে নসিহত, জিকির ও ছবক শেষে দেশ ও সমগ্র মুসলিম উম্মার শান্তি কামনায় মোনাজাত ও দোয়ার মাধ্যমে মাহফিলের কার্যক্রম সমাপ্ত করেন। এর আগে বুধবার (১৫ ফেব্রুয়ারী) বাদ যোহর চরমোনাই ময়দানে ৩ দিন ব্যপি চরমোনাই ফাল্গুনের বার্ষিক মাহফিল আনুষ্ঠানিকভাবে উদ্বোবধন করেন তিনি। উদ্বোধনী বয়ানে তিনি বলেন, দুনিয়াবী কোনো উদ্দেশ্যে নয়, পথ ভুলা মানুষদের আল্লাহর সাথে সম্পর্ক স্থাপন করিয়ে আল্লাহর হুকুম ও রাসুল(সাঃ) এর তরিকায় চলার মাধ্যমে মাওলাকে রাজি খুশি করার উদ্দেশ্যেই চরমোনাই মাহফিল প্রতিষ্ঠা করা হয়েছে। চরমোনাই মাদ্রাসার লিল্লাহ বোর্ডিং এ আল্লাহর ফজলে ও সকলের সহযোগিতায় হাজার হাজার ছাত্রদের প্রতিনিয়ত খাবারের ব্যবস্থা হয়। লক্ষ লক্ষ মুসল্লিরা তীব্র শীত উপেক্ষা করে মাহফিলে সমবেত হয়েছেন। তিনি আরও বলেন, দুনিয়াবী কোনো উদ্দেশ্যে এখানে আসলে কিছুই পাওয়া যাবে না। মাওয়ালাকে রাজি খুশি করার নিয়তে নিজের ঈমান ও আমল গড়ে আখিরাতের পথে পাড়ি দিতে হবে। অন্যথায় কোনো উপায় থাকবে না।”

আখেরি মোনাজাতে তিনি দেশ ও জনগণের শান্তিকামনাসহ সমগ্র মুসলিম উম্মার শান্তি কামনা করেন। একই সাথে তিনি রুহানি শক্তিতে বলিয়ান হইয়ে সকলকে আত্ব শুদ্ধির জন্য মরণ পর্যন্ত চেষ্টা চালিয়ে মাওলাকে রাজি ও খুশি করে কবরের যাত্রী হওয়ার নসিহত পেশ করেন।
সরজমিনে মাহফিল ঘুরে দেখা যায়, লক্ষ লক্ষ মানুষের কন্ঠে ‘লা ইলাহা ইল্লাহ মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ)’, ইল্লাল্লাহ, ইল্লাল্লাহ ও আল্লাহ, আল্লাহ জিকিরে প্রকম্পিত ছিল ৩ দিন ব্যপি ঐতিহাসিক চরমোনাই ফাল্গুনের বার্ষিক মাহফিল। মহান আল্লাহ যেন হেদায়াতের জুড়িয়া হিসেবে এই মাহফিলকে কবুল করেন এই জন্য মাহফিলে উপস্থিত সকল জাকেরিন, সাকেরিন ও ধর্মপ্রাণ মুসল্লিগণকে সাথে নিয়ে তিনি দোয়া করেন।

 

উল্লেখ্য দেশ-বিদেশের হাজার হাজার আলেম- ওলামা, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুসল্লিরা বরিশাল জেলার সদর থানার অন্তর্গত চরমোনাই ইউনিয়নের ঐতিহাসিক চরমোনাই ময়দানের ৬ টি বিশাল মাঠে অবস্থান নিয়ে মাহফিলকে সফল করেন।
মাহফিলে আগত মুসুল্লিদের ওযু-গোসল, বিশুদ্ধ খাবার পানি সর্বরাহ, নিরবিচ্ছিন্ন বিদ্যূৎ সর্বরাহসহ চিকিৎসাসেবা কার্যক্রম পরিচালনাসহ শান্তিপূর্ণ ও সুশৃংখলভাবে ৩ দিন ব্যপি ঐতিহাসিক চরমোনাই ফাল্গুনের বার্ষিক মাহফিল সম্পন্ন করতে চরমোনাই মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও বাংলাদেশ মোজাহিদ বাহিনীর হাজার হাজার স্বেচ্ছাসেবকগণ অক্লান্ত পরিশ্রম করে মুসল্লিদের সেবায় নিয়োজিত থাকতে দেখা গেছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আরও পড়ুন