৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

অনার্স ও মাস্টার্স ফাইনাল পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণে ফারজানা পাঠান শায়লা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ , ৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

অনার্স ও মাস্টার্স ফাইনাল পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণে ফারজানা পাঠান শায়লা

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)ঃ

ফারজানা পাঠান শায়লা। জীবন সংগ্রামী এক নারী উদ্যোক্তা। সকল বাঁধা ও পিছুটানকে পিছনে ফেলে দুর্বার গতিতে এগিয়ে তিনি এখন একজন সফল উদ্যোক্তা।
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সদর ইউনিয়নের পাঠানপাড়া এলাকার এই অদম্য নারী এগিয়ে চলার পথে নানা বাঁধা ও প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে এসএসসি পরীক্ষা সাফল্যের সহিত উত্তীর্ণ হয়ে ঢাকার আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজ থেকে এইচএসএসি পরীক্ষায় উত্তীর্ণ হউন। নিজের আচার-আচরণ ও শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি পারস্পরিক শ্রদ্ধাবোধসহ সাদা মনের মানসিকতার জন্য নিজ শিক্ষা প্রতিষ্ঠানে হয়েছেন প্রশংসিত। জীবন চলার এই পথে পরিবারের সম্মতিতে বিয়ের মাধ্যমে স্বামী সংসার ও পরবর্তীতে সন্তান লালন-পালন কিছুতেই থেমে থাকেনি লক্ষ্যে পৌঁছার তার মিশন। সকল বাঁধা পেরিয়ে অবশেষে সমাজ বিজ্ঞান বিষয়ে ইডেন মহিলা কলেজ থেকে অনার্স ও মাস্টার্সে ফার্স্ট ক্লাস পেয়ে উচ্চতর শিক্ষায় উত্তীর্ণ হয়ে শিক্ষাজীবন সম্পন্ন করেন তিনি এবং একই সাথে কর্মজীবনে একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে খ্যাতি অর্জন করেন।
জীবন সংগ্রামে অদম্য ও সফল উদ্যোক্তা সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক এই ছাত্রীর জন্য রইল শুভ কামনা। এভাবেই সকল বাঁধা উপেক্ষা করে ফারজানা পাঠান শায়লার মত অন্যান্যরা এগিয়ে যাবে এমনটাই সকলের প্রত্যাশা।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন