১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

EN

সরাইলে পরিবার পরিকল্পনা পরিদর্শক পদে পদায়নে জ্যৈষ্ঠতা লঙ্গনের অভিযোগ: মাঠপর্যায়ে ক্ষোভ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ , ২৪ মে ২০১৭, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

সরাইল নিউজ টোয়েন্টিফোর ডে¯ক: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে  পরিবার পরিকল্পনা পরিদর্শক পদে পদায়নে জ্যৈষ্ঠতা লঙ্গনের অভিযোগ পাওয়া গেছে । উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে চার জন কর্মরত থাকা অবস্থায় জ্যৈষ্ঠতা লংঘন করে সর্ব কনিষ্ট ব্যক্তিকে পদায়ন দেয়ার অভিযোগ পাওয়া গেছে । নিয়মের তোয়াক্কা না করে  পদায়ন আদেশ জারি করায় মাঠপর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক অরবিন্দু দত্ত ও সরাইলে অতিরিক্ত দায়িত্বে থাকা অবস্থায় আশুগঞ্জ উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা  আবদুদ দাইয়ান নিয়মনীতি অমান্য করে সর্ব কনিষ্ট মিনাক্ষী রানী দেবকে পদায়ন করার লক্ষ্যে সুপারিশ করেন।
এ বিষয়ে গত ১১ মে  ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে একটি লিখিত অভিযোগ করেন  পরিবার কল্যান সহকারী অপু রানী পাল, হুসনে আরা বেগম, আরতী রানী দেব । অভিযোগ মোতাবেক ১৯৯২ সালে যোগদান কৃত সর্ব কনিষ্ঠ মিনাক্ষী রানী দেব কে পরিবার কল্যান সহকারী পদ থেকে পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে কালীকচ্ছ ইউনিয়নে পদায়ন করেন। যাহার ফলে  কর্ম এলাকায় সমালোচনা ও কাজের বিঘœতা সৃষ্টি হয়েছে । এতে কনিষ্ঠ পরিবার কল্যান সহকারীর আদেশ নির্দেশ মেনে নেওয়া অত্যন্ত কষ্ঠসাধ্য ব্যাপার। এবং সর্ব কনিষ্ঠ মিনাক্ষী রানী দেবকে কিভাবে পদায়ন করা হয়েছে  তা অত্যন্ত সম্মান হানিকর ব্যাপার বলে মনে করেন তারা।
এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিবার পরিবল্পনা উপপরিচালক  অরবিন্দু দত্ত বলেন , পদায়নের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি তারা এ অভিযোগ করতে পারেনা। পদায়নের বিষয়ে আমার কোন প্রকার সুপারিশ ছিল না , উর্দ্ধতন র্কতৃপক্ষ মিনাক্ষী রানী দেবকে পদায়ন করেছেন ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

মে ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল   জুন »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
আরও পড়ুন