৬ই মার্চ, ২০২১ ইং | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

EN

সরাইল উপজেলা বিএনপি কমিটিবিহীন ৫৬দিন, , কে হচ্ছেন বিএনপির পরবর্তী কান্ডারী, তৃণমূলে চলছে জল্পনা-কল্পনা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ , ২০ ফেব্রুয়ারি ২০২১, শনিবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

1613824457-picsay

 

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা বিএনপির কমিটি বিলুপ্ত হওয়ার ৫৬ দিনেও ঘোষনা হয়নি উপজেলা বিএনপির নতুন আহবায়ক কমিটি। তবে যোকোনো সময় ঘোষনা হতে পারে সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটি এমনটাই ধারণা করছেন স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা। তবে কে হচ্ছেন সরাইল উপজেলা বিএনপির নতুন আহবায়ক ও সদস্য সচিব এ নিয়ে চলছে বিএনপির তৃণমূল নেতা-কর্মীদের মাঝে জল্পনা-কল্পনা।
দলীয় সূত্রে জানা যায়, ২০১৬ সালে আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবদুর রহমানকে সভাপতি ও আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন মাস্টারকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা দেয় তৎকালীন জেলা বিএনপি। এর পর আলহাজ্ব আনিসুল ইসলাম ঠাকুরকে সিনিয়র সহসভাপতি, মোঃ আজমল হোসেন ছোটনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও মোঃ আশরাফুল করিম রিপনকে সাংগঠনিক সম্পাদক করে ৫সদস্যের কমিটি গঠন করা হয়। পরবর্তীতে ৫ সদস্যের উক্ত কমিটি বসে আলোচনাক্রমে ২১৪ সদস্যের সরাইল উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করে অনুমোদনের জন্য জেলায় প্রেরণ করেন। উক্ত কমিটি কাটছাঁট করে ১৮৭ সদস্যের পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেয় জেলা কমিটি। সেই সাথে ১২ সদস্যের উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।

পাঁচ সদস্যের উক্ত কমিটির বিশেষ এক নেতার অনুসারী নেতারাই দলীয় গ্রুপিং কোন্দলের জেরে ২১৪ সদস্যের উক্ত কমিটি থেকে কাটছাঁটের বলীর পাঠা হয়েছে বলে তখন অভিযোগ উঠে। এতে করে বাদ পড়া নেতৃবৃব্দের মাঝে চাপা ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।
পরবর্তীতে ১৮৭ সদস্যের উক্ত পূর্ণাঙ্গ কমিটির সহসভাপতি পদে মোঃ শরীফ উল্লাহ মৃধাকে ও কার্যনির্বাহী সদস্য পদে মোঃ মাজহারুল ইসলামকে কো-অপ্ট করে ১৮৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি করা হয়। পরবর্তীতে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি বিলুপ্ত ঘোষনা করে মোঃ জিল্লুর রহমানকে আহবায়ক করে ৩১ সদস্যের জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। এর পর ২০২০ সালের ২৪ ডিসেম্বর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার অন্তর্গত সকল উপজেলার পাশাপাশি সরাইল উপজেলা বিএনপির কমিটিও বিলুপ্ত ঘোষণা করেন জেলা বিএনপি।
শুরু হয় বিভিন্ন উপজেলায় নতুন আহবায়ক কমিটি গঠনের প্রক্রিয়া। আহবায়ক ও সদস্য পদ পেতে দৌড়ঝাঁপ শুরু করেন বিএনপির নেতৃবৃন্দ। ইতিমধ্যেই ব্রাহ্মণবাড়িয়া পৌর বিএনপি, আখাউড়া পৌর বিএনপি, কসবা উপজেলা বিএনপি ও আখাউড়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। অন্যান্য উপজেলা বিএনপির আহবায়ক কমিটিসহ যে কোনো দিন ঘোষনা হতে পারে সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটি।
সরাইল উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব পদ পেতে দৌড়ঝাঁপ করছেন একাধিক নেতৃবৃন্দ।
সরাইল উপজেলা বিএনপির আহবায়ক প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন আলহাজ্ব আনিসুল ইসলাম ঠাকুর, আলহাজ্ব এডভোকেট আব্দুর রহমান ও আলহাজ্ব মোঃ আক্তার হোসেন প্রমুখ।
এদিকে সদস্য সচিব হিসেবে আলোচনায় রয়েছেন আলহাজ্ব আনোয়ার হোসেন মাস্টার, শেখ রকিব উদ্দিন, এডভোকেট নুরুজ্জামান লস্কর তপু ও নাজমুল আলম খন্দকার মুন্না প্রমুখ। এছাড়াও আহবায়ক কমিটির গুরুত্বপূর্ণ পদ পেতে দৌড়ঝাঁপ করছেন অন্যান্য নেতৃবৃন্দ।
এদিকে ব্রাহ্মণবাড়িয়া-২( সরাইল-আশুগঞ্জ) আসনের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার এক মাত্র পুত্র মাইনুল হাসান তুষারকে সরাইল উপজেলা বিএনপির সদস্য সচিব হিসেবে দেখতে চান তৃনমূলের অনেক নেতা-কর্মী।
দলীয় রাজনীতির দুঃসময়ে রাজপথে মিছিল মিটিং এ সক্রিয় থেকে যারা দলীয় কর্মকান্ড চালিয়ে গেছেন এবং মামলা ও হামলার স্বীকার হয়েছেন এমন ত্যাগী নেতা-কর্মীদের দিয়ে সরাইল উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করে দ্রুত ঘোষনার দাবি জানিয়েছেন তৃণমূল নেতা-কর্মীরা।
এ ব্যপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির আহ্বায়ক মোঃ জিল্লুর রহমান বলেন, বিএনপি একটি বৃহৎ ও জনপ্রিয় দল। নতুন কমিটি গঠন প্রক্রিয়াধীন রয়েছে। যাছাই-বাছাই করতে গিয়ে কিছুটা সময় লাগছে। অল্প সময়ের মধ্যেই সরাইলে ৩১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি দিব। পরে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

মার্চ ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
আরও পড়ুন