২২শে জানুয়ারি, ২০২২ ইং | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

সরাইলে টিকা নিতে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়, এক শিক্ষার্থী অসুস্থ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ , ১১ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 2 weeks আগে

FB_IMG_1641894732337

সরাইলে টিকা নিতে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়, এক শিক্ষার্থী অসুস্থ

এম এ করিম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতাঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে টিকা নিতে আসা শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। ভিড়ের কবলে টিকা দিতে অপেক্ষমান এক শিক্ষার্থী হঠাৎ অচেতন হয়ে মাঠিতে লুটিয়ে পড়ে গেলে তাকে হাসপাতালে প্রেরণ করা হয়। আজ মঙ্গলবার (১১ জানুয়ারী) দিনব্যাপি সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয়ে অস্থায়ী টিকাদান কেন্দ্রে শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, সরাইল উপজেলায় ১২ থেকে ১৮ বছর বয়সের শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম গত রোববার থেকে শুরু হয়েছে। তৃতীয় দফায় আজ মঙ্গলবার সকালে সরাইল পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, সৈয়দা হোছেনা আফজাল উচ্চবিদ্যালয় ও দেওড়া আদর্শ উচ্চবিদ্যালয়সহ ৪ টি বিদ্যালয়ের দেড় হাজারের বেশি শিক্ষার্থী টিকা দিতে সকাল থেকে সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয়ের অস্থায়ী টিকাদান কেন্দ্রে আসে। লাইনে দাড়ঁ করিয়ে ক্রমান্বয়ে শিক্ষার্থীদের টিকা দান কার্যক্রম চলার একপর্যায়ে বিকাল ৩টার দিকে লাইনে অপেক্ষমান অন্তরা ভৌমিক (১৭) নামে দশম শ্রেণির এক শিক্ষার্থী অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় তাকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় মাঠে টিকা নিতে আসা সহস্রাধিক অপেক্ষমান শিক্ষার্থীকে ক্রমান্বয়ে বিদ্যালয়ের একটি শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে ৯ জন নারী নার্স ও ১ জন পুরুষ নার্স শিক্ষার্থীদের করোনার টিকা দেন বলে স্থানীয় সূত্র জানায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নোমান মিয়া বলেন, অসুস্থ শিক্ষার্থী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। তাকে পরে টিকা দেওয়া হবে। এখানে সাড়ে ১৬ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। গত দুই দিনে ৩ হাজার ৬০ জনকে টিকা দেওয়া হয়েছে। আজ সরাইল উপজেলার চারটি স্কুলের মোট ১ হাজার ৯৮০ জন শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হয়েছে। বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত এই টিকা দেওয়া হয়। শিক্ষার্থীদের চাপ কমানোর জন্য ১৫ জানুয়ারি থেকে অরুয়াইল বহুমুখী উচ্চবিদ্যালয়ে আরেকটি টিকাকেন্দ্র খোলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২২
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
আরও পড়ুন