৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী নৌকাডুবিঃ ১৭ লাশ উদ্ধার, নিখোঁজ অনেক, বিলের পাড়ে কান্নার রোল, ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ , ২৭ আগস্ট ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী নৌকাডুবিঃ ১৭ লাশ উদ্ধার, নিখোঁজ অনেক, বিলের পাড়ে কান্নার রোল, ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার তিতাস নদীর লইসকা বিলে যাত্রীবোঝাই ট্রলারের সঙ্গে বালুবোঝাই ট্রলারের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (২৭ আগস্ট) বিকাল সোয়া ৫ টার দিকে এ দুর্ঘটনায় যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে গেছে। রাত সাড়ে ৯টা পর্যন্ত নারী ও শিশুসহ মোট ১৭জনের লাশ উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছে অর্ধ-শতাধিক যাত্রী। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।
 পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।
ঘটনার প্রত্যক্ষদর্শী আলী আক্তার রিজভী বলেন, বিকেল সাড়ে ৪টায় জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে লইসকা বিল এলাকায় বিপরীত দিকে থেকে আসা একটি বালুবাঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়।

1630078941-picsay

আঁখি আখতার নামের এক যাত্রী জানান, বিজয়নগরের চম্পকনগর থেকে বিকেল সাড়ে ৪টায় অন্তত ৭০ জন যাত্রী নিয়ে ছেড়ে আসে নৌকাটি। নৌকায় করে আমি, আমার ছেলে, ভাসুরের ছেলে ও শাশুড়ি ব্রাহ্মণবাড়িয়ায় আসছিলাম। পথে একটি বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষ হলে নৌকাটি ডুবে যায়। আমি সাঁতরে কূলে উঠতে পারলেও আমার ছেলে, ভাসুরের ছেলে ও শাশুড়ির এখনও সন্ধান পাইনি।

বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মির্জা মোহাম্মদ হাছান ও সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল জানান, ঘটনাস্থলে উভয় থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে। ঢাকায় ডুবুরিদলকে খবর দেওয়া হয়েছে।

এদিকে বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষে যাত্রীবোঝাই ট্রলারডুবির ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিনকে প্রধান করা হয়েছে।

1630078985-picsay

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন ও পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান রাতে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে হতাহতদের দেখতে আসলে সাংবাদিকদের এ তথ্য জানান।

ট্রলারডুবির ঘটনায় বিলের পাড়ে স্বজনহারা মানুষের কান্নার রোল পড়েছে। এতে ভারী হয়ে উঠেছে সেখানকার আকাশ বাতাস। দুর্ঘটনার খবরে এলাকার সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনার পাশাপাশি বিভিন্ন স্তরের লোকজন শোকাহত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন