২২শে জানুয়ারি, ২০২২ ইং | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

ইভিএম পদ্ধতিতে ভোট, অপেক্ষার ৪৮ ঘন্টা পর জানা যাবে কে হলেন সরাইল সদর ইউনিয়নের চেয়ারম্যান

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ , ২৬ নভেম্বর ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 2 months আগে

1637944949758logo

ইভিএম পদ্ধতিতে ভোট, অপেক্ষার ৪৮ ঘন্টা পর জানা যাবে কে হলেন সরাইল সদর ইউনিয়নের চেয়ারম্যান

এম এ করিম সরাইল নিউজ ২৪.কমঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হচ্ছেন নির্বাচিত চেয়ারম্যান এমন প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে মাত্র ৪৮ ঘন্টা। ইভিএম পদ্বতিতে রোববার (২৮ নভেম্বর) নির্বাচনের মাধ্যমে এ ব্যপারে সকল জল্পনা-কল্পনার অবসান হবে।
সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দিতায় রয়েছেন ৩ জন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দী ৩ জন প্রার্থী হলেন আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব সেলিম খন্দকার, সরাইল সদর ইউনিয়নের তিন বারের চেয়ারম্যান চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার ও বিগত নির্বাচনে ধানের শীষ প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দী ও বর্তমানে মোটর সাইকেল প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান পদ প্রার্থী আব্দুল জব্বার।
অনুসন্ধানে জানা যায়, চতুর্থবার নির্বাচিত হয়ে চমক দেখাবেন চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুল জব্বার এমনটাই ধারণা করছেন অনেকে। কারণ হিসেবে মনে করা হচ্ছে চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুল জব্বার এর নিজ গ্রাম সৈয়দটুলা গ্রামের ৫নং ওয়ার্ডে বিগত নির্বাচনে স্থানীয় হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থী সিংহভাগ ভোট পাওয়া সত্বেও আবদুল জব্বার তখন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ২৮ নভেম্বরের নির্বাচনে সৈয়দটুলা ৫নং ওয়ার্ডে কোনো চেয়ারম্যান প্রার্থী না থাকায় চশমা প্রতীকের প্রার্থী আব্দুল জব্বার এর নিজ গ্রাম সৈয়দটুলা গ্রামে একক প্রার্থী হিসেবে শতভাগ ভোট পাওয়ার আশা করছেন স্থানীয় লোকজন। এছাড়া সদর ইউনিয়ন পরিষদে তিনি তিনবার নির্বাচিত চেয়ারম্যান থাকাকালীন অফিস সময়ের বাহিরেও নির্বাচনী এলাকার মানুষের প্রয়োজনে রাস্তায় দাঁড়িয়ে, রিক্সায় বসে ও দিন-রাতের যেকোনো সময়ে জাতীয় সনদ পত্রসহ জনগণের যেকোনো প্রয়োজনে স্বাক্ষর দিয়ে ও জনগণের সুঃখে-দুঃখে পাশে থেকে নির্বাচনী এলাকার মানুষের মন জয় করেছেন। এতে করে নিজ গ্রামের ভোট পাওয়ার পাশাপাশি অন্যান্য এলাকার বিভিন্ন কেন্দ্রে তিনি চশমা প্রতীকে বিগত নির্বাচনের তুলনায় এবারও অধিক ভোট পাবেন বলে ধারণা করছেন অনেকে । সার্বিক কাউন্ট-ডাউনে এবারও চতুর্থবারের মত চশমা প্রতীকে আব্দুল জব্বার সদর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে বিভিন্ন এলাকায় আলোচনা চাউর রয়েছে।

এদিকে মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল জব্বার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার ধারণা করছেন অনেকে। কারন হিসেবে মনে করা হচ্ছে, বিগত নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে আব্দুল জব্বার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন। এছাড়া বিএনপি দলীয় কোনো প্রার্থী না থাকায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবার মোটর সাইকেল প্রতীকে আব্দুল জব্বার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন। তাঁর নিজ গ্রাম নতুন হাবলী(সাগর দীঘি) গ্রামসহ আশপাশের বেশ কয়েকটি গ্রামের সমর্থন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করাই চেয়ারম্যান হিসেবে তিনি নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ধারণা করছেন অনেকেই।
অন্যদিকে আওয়ামী লীগ সরকার দলীয় নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে আলহাজ্ব সেলিম খন্দকার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ধারণা করছেন অনেকে। কারন হিসেবে অনেকে মনে করছেন, নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব সেলিম খন্দকার নিজ গ্রাম উপজেলা সদরের কুট্টাপাড়া গ্রামের একক প্রার্থী। আওয়ামী লীগ দলীয় নেতা-কর্মীদের আন্তরিকতা ও নিজ গ্রাম কুট্টাপাড়া গ্রামের লোকজনের ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকায় তিনিও হতে পারেন সদর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান এমনটাই ধারণা করছেন অনেকে।

তবে ধারণা যাই করা হউক না কেন ২৮ নভেম্বর ইভিএম পদ্ধতিতে ভোট দানের মাধ্যমে এই তিনজনের মধ্যে একজনকেই সদর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত করে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটাবেন সদর ইউনিয়নের ভোটারগণ।

এদিকে নির্বাচনকে ঘিরে উপজেলা প্রশাসনসহ আইন শৃংঙ্খলা বাহিনী রয়েছেন সর্বোচ্চ সতর্ক অবস্থানে। নির্বাচনী আচরণবিধি লংঘনের দায়ে ইতিমধ্যেই অনেক প্রার্থীকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সরাইল উপজেলার ৯টি ইউনিয়নের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শান্তিপূর্ণ ইউপি নির্বাচনের লক্ষ্যে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন সরাইল থানা পুলিশ। এছাড়া উপজেলায় বিশেষ আইন-শৃংখলা সভা ও বিট পুলিশিং সভাও করা হয়েছে।

ইভিএম পদ্ধতিতে সরাইল সদর ইউনিয়ন ও বাকী ৮ টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে তৃতীয় ধাপে ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

 

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২২
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
আরও পড়ুন